breaking news

রিলিজ হলো Huawei Honor Magic

December 17th, 2016 | by admin
রিলিজ হলো Huawei Honor Magic
স্মার্টফোন
1

রিলিজ হলো Huawei এর  নতুন কার্ভ মোবাইল Honor Magic। Huawei এর ইতিহাসে সব চাইতে বেশি কার্ভ এবং আকর্ষণীয় ডিজাইনের মোবাইল এটি। ডিভাইসটিতে রয়েছে ৫.০৯ ইঞ্চি Sharp Amoled Quad HD display. ডিসপ্লেটির পিক্সেল ডেনসিটি ৫৭৭।

ডিভাইসটির পুরুত্ব ৭.৮ মিলিমিটার এবং ওজন মাত্র ১৪৫ গ্রাম। ডিভাইসটি ২টি কালারে পাওয়া যাবে। গোল্ডেন ব্লাক এবং পোর্সেলেইন হোয়াইট।

ডিভাইসটির পেছনে রয়েছে ১২ মেগাপিক্সেল ডুয়াল ক্যামেরা। এদের মধ্যে একটি কালার এবং অন্যটি ব্ল্যাক এ্যন্ড হোয়াইট ছবি তুলতে সক্ষম। ক্যামেরা এ্যপাচার রয়েছে f2.2 with 1.4 uM pixels. সেলফি তোলার জন্য রয়েছে দূর্দান্ত ৮ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা with an aperture of f2.0।

প্রথম বারের মত Huawei এর কোন মোবাইলে ইউজ করা হয়েছে ডিজিটাল এ্যসিসট্যান্ট যা ”ফেসকোড” এর মাধ্যমে কাজ করবে। আর  এটা কাজ করবে ইনফ্রা-রেড আর ক্যামেরার মাধ্যমে ফেস ডিটেকশন করে। স্যামসাং এর মত আলাদা হোম কি থাকছে। ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার রয়েছে হোম কি এর নিচে। ব্যবহার করা হয়েছে kirin 950 chipset. অক্টাকোর প্রোসেসরের পাশাপাশি রয়েছে ২৯০০ মিলি এ্যম্পিয়ার ব্যাটারি। রয়েছে Honor Magic Live OS যা android 6.0 marshmallow এর মাধ্যমে চালিত। সাথে রয়েছে ৪ জিবি র‌্যাম এবং ৬৪ জিবি ইন্টারনাল মেমোরী।

চার্জ দেয়ার ক্ষেত্রে Huawei এই মোবাইলে বেশ উন্নতি সাধন করেছে। Huawei Magic Charger এর মাধ্যমে ডিভাইসটি ২০ মিনিটে ৭০% এবং ১০ মিনিটে ৪০% পর্যন্ত charge হবে। রয়েছে ডুয়াল সিম কার্ড স্লট।

ডিভাইসটির মূল্য বাংলাদেশী টাকায় ৪০-৪২ ($500-$530) হাজারের মধ্যেই হবে আশা করছি। চায়নাতে ইতিমধ্যেই ডিভাইসটির প্রি-বুকিং শুরু হয়েছে। আগামী বছরের শুরুতেই ডিভাইসটি পাওয়া যাবে বলে ধারনা করা হচ্ছে।

One Comment

  1. Parvez Akhtar says:

    Huawei Honor Magic

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *