রংপুর বিভাগে পরীক্ষার্থী এক লাখ ৮৬ হাজার ৮৬০

Jan 31 • সারা বিশ্ব • 148 Views • No Comments on রংপুর বিভাগে পরীক্ষার্থী এক লাখ ৮৬ হাজার ৮৬০

আগামীকাল বৃহস্পতিবার শুরু হচ্ছে এসএসসি ও সমমানের পরীক্ষা। দিনাজপুর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের অধীনে এ বছর এসএসসি পরীক্ষায় রংপুর বিভাগের আট জেলায় এক লাখ ৮৬ হাজার ৮৬০ জন পরীক্ষার্থী অংশ নিচ্ছে। এর ৯৫ হাজার ৮৩৬ জন ছাত্র ও ৯১ হাজার ২৪ জন ছাত্রী।

দিনাজপুর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের সহকারী পরীক্ষা নিয়ন্ত্রক রাকিবুল ইসলাম জানান, এসএসসি পরীক্ষায় রংপুর বিভাগের আট জেলার দুই হাজার ৬১৪টি বিদ্যালয়ের এসব পরীক্ষার্থীর মধ্যে বিজ্ঞান বিভাগে ৮৪ হাজার ৩৬৭ জন, মানবিক বিভাগের ৯৬ হাজার ৫৪৯ জন এবং ব্যবসায় বিভাগে পাঁচ হাজার ৯৪৪ জন।

 

২৬০টি পরীক্ষাকেন্দ্রের মধ্যে রংপুর জেলার ৪৮টি কেন্দ্রে ৩৪ হাজার ৪৪৮ জন, দিনাজপুরে ৫৪টি কেন্দ্রে ৩৮ হাজার ৪২ জন, গাইবান্ধায় ৪০টি কেন্দ্রে ২৪ হাজার ৮৭৭ জন, কুড়িগ্রামে ৩৪টি কেন্দ্রে ২১ হাজার ১৭৫ জন, নীলফামারীর ২৩টি কেন্দ্রে ২০ হাজার ৭৬৯ জন, ঠাকুরগাঁওয়ের ২২টি কেন্দ্রে ১৯ হাজার ৬৮৬ জন, পঞ্চগড়ের ২২টি কেন্দ্রে ১৩ হাজার ৪১৩ জন এবং লালমনিরহাট জেলার ১৭টি কেন্দ্রে ১৪ হাজার ৪৫০ জন পরীক্ষার্থী অংশ নেবেন।

 

পরীক্ষা নিয়ন্ত্রক আরো জানান, এসএসসি পরীক্ষাকে কেন্দ্র করে রংপুরসহ সারা দেশের কোচিং সেন্টারগুলো বন্ধ রাখা হয়েছে। এ ছাড়া এবার প্রত্যেক পরীক্ষার্থীকে পরীক্ষা শুরুর আধা ঘণ্টা আগে কক্ষে প্রবেশ করে নিজ আসনে বসতে হবে। এরপর আর কোনোভাবেই কেন্দ্রে প্রবেশ করতে দেওয়া হবে না।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

« »