Walton Primo NF3 Hands on Review in Bangla

Feb 27 • রিভিউ, স্মার্টফোন • 438 Views • No Comments on Walton Primo NF3 Hands on Review in Bangla

বরাবরের মতো আবার ও ওয়ালটন স্মার্টফোনের রিভিউ নিয়ে মাতব্বরের পক্ষ থেকে আমি লিখন হাজির হলাম আপনাদের সামনে । আজ আছি Walton Primo NF3 নিয়ে। NF সিরিজের আগের সব স্মার্টফোনের কথা মনে থাকলে জানেনই এই সিরিজের আন্ডারে Walton ফাবলেট টাইপ স্মার্টফোন গুলো বাজারে ছাড়ে। আগে থেকেই বলে রাখছি Walton Primo NF3 একটি লো বাজেট স্মার্টফোন । আমার মতে যারা বড় ডিস্প্লে, ডিসেন্ট ক্যামেরা পার্ফোম্যান্স, এক চার্জে চাঁদ থেকে ঘুড়ে আসতে পারবেন এমন ব্যাটারি ব্যাকাপ আর হট, স্লিম বিল্ড কোয়ালিটি চান এই ডিভাইস্টি তাদের জন্য সাজেষ্টে থাকলো ।

ডিসপ্লে ৬ইঞ্চি এইচ ডি আইপিএস ডিসপ্লে ( ১২৮০*৭২০)
অপারেটিং সিস্টেম অ্যান্ড্রয়েড ৭ নোগাট
প্রসেসর  ১.৩ গিগাহার্জ কোয়াড কোর প্রসেসর
র‌্যাম ১জিবি
ইন্টারনাল স্টোরেজ/ রোম ৮ জিবি
জিপিউ ৫০০
মেমোরী কার্ড স্লট সর্বোচ্চ ৩২ জিবি পর্যন্ত
 রেয়ার ক্যামেরা  বিএসাই ৮ মেগাপিক্সেল
ফ্রন্ট ক্যামেরা ৮ মেগাপিক্সেল
সিম সাপোর্ট ১ ন্যানো সিম+ ১ ন্যানো সিম
ব্যাটারী ৩৩০০ মিলি অ্যাম্পিয়ার ব্যাটারী
মূল্য  ৭০৯৯ টাকা

 

তো আর বেশি কথা না বাড়িয়ে সোজা রিভিউতে চলে যাই।

Walton Primo NF3 প্রথম দেখাতে আপন নজর কেড়ে নিবে এর flat fat বডি । যারা অল্প বাজেটে বড় ফ্ল্যাট ডিস্প্লের ফোন চান তাদের জন্য ই মূলত Walton Primo NF3 ।

 

 

Walton Primo NF3 এ 6 inch এইচডি আইপিএস ডিসপ্লে ব্যাবহার করা হয়েছে। ডিসপ্লে রেজুলেশন 1280 x 720 Pixels, যেখানে আপ টু 16 মিলিয়ন কালারসহ আপটু 5 Fingers Multi touch Support করে । Walton Primo NF3 Android Nouga 7.0 Operating System এ রান করছে।

বিগ ডিস্প্লে থাকার জন্য প্রথমে প্রথমে এক হাতে অপারেট করার জন্য একটু বেগ পেতে পারেন বাট কিছুদিন পর ইউজড টু হয়ে গেলে আশা করি কোনো প্রবলেম হবে না । বিগ ডিস্প্লে হয়ায় আরো একটু সুবিধা পাবেন, এতে ২ হাতে খুব ইজিলি ফাস্ট টাইপ করতে পারবেন।

 

ডিসপ্লেটি যদিও ফুল এইচ ডি না তবে এতে ভালো ভিডিও এক্সপিরিয়েন্স পাবেন আশা করি। ডিলস্পেটি মোটামোটি রিয়েল কালার প্রদর্শন করবে।

এই স্মার্টফোনটির ফ্রন্ট প্যানেল এর টপে 8 Mp Camera,সেন্সর ও ইয়ারপিস থাকছে, বটম পজিশনে ৩ টি টাচ ক্যাপাসিটস বাটন থাকছে, রেয়ার প্যানেল এর একেবারে উপরের দিকে বেশ বড় সড় আকারের BSI সেন্সর যুক্ত 8 MP এর ক্যামেরা থাকছে তার নিচে এল ই ডি ফ্ল্যাশ লাইট রয়েছে।

 

আর স্মার্টফোনটির একেবারে টপে 3.5 mm audio jackport ও USB port থাকছে। বাম পাশের সম্পূর্ন অংশটি খালি থাকলেও ডান পাশে ভলিউম রকার্স ও পাওয়ার বাটন্স থাকছে।

Walton Primo NF3 এর বিল্ড কোয়ালিটি সম্পূর্ন প্লাস্টিক, স্মার্টফোন্টির ব্যাকপার্ট রিমুভেবল এবং ব্যাকপার্টটি খুললেই প্রথমে সাক্ষাৎ মিলবে 3300 mAh এর বিগ ব্যাটারি । এতে একই সাথে ২ টি সিম ও ১ টু এস ডি কার্ড ব্যাবহারের সুবিধা থাকছে। আর এস ডি কার্ড স্লটে আপটু 32 GB পর্যন্ত ব্যাবহার করতে পারবেন।

এই উই আই এ এপ্স ট্রাঞ্জেকশন বেশ ফাস্ট ছিলো, ইউ আই এ স্টক এর ফীল পাবেন, আইকন গুলো বেশ বড় বড় আর এপ্স অপেনিং টাইম এক ডিলেই মনে হয়েছে ।

1.3 GHz Quad-core Processor থাকার পাশা পাশি GPU হিসেবে Mail 400 পাবেন এতে। র‍্যাম 1 Gb আর রোম 8 Gb । বর্তমান সময়ে 1 Gb র‍্যাম খুব ই বেমানান মনে হয় আমার কাছে , যাই হোক অন্যান্ন্য দিক থেকে বিবেচনা করলে এটা আপনাকে মানিয়ে নিতে হবে।

আমার মনে হয় এন্টি লেভেল গেমারদের জন্য এটি একটি আদর্শ ডিভাইস হতে পারতো কিন্তু পারফরমেঞ্চ বিবেচনায় সেটা হচ্ছে না। এতে আমরা মিড গ্রাফিক্স, এবং হাই গ্রাফিক্সের কিছু গেইম খেলেছি। গেইমিং এক্সপিরিয়েন্স আমার কাছে মোটামুটি লেগেছে । মিড লেভেল এর গেইম গুলো খুব ই স্মুথলি রান করবে তবে হাই গ্রাফিক্সের গেইম গুলো তে ল্যাগ থাকবেই।

এর রেয়ার এবং ফ্রন্ট ক্যামারাতে লো লাইটে মোটামোটি লেভেল এর ছবি ক্যাপচার করতে পারবেন আশা করি। সাটার স্পিড এর কথা বলতে গেলে মোটামোটি বলতে হয় ।

ক্যামেরা ইউ আই এ বেশ কিছু ব্যাসিক ক্যামেরা ফিচার্স, সেটিন্স, ও সুটিং মুড পাবেন,। পিকচার কোয়ালিটি, শার্পনেস ডে লাইটে মোটামোটি ভালো ছিলো । এর ক্যামারা দিয়ে তোলা আমাদের স্যাম্পল ইমেইজ গুলো দেখে নিতে পারেন।

 

 

3300 mAh এর ব্যাটারি থাকায় বেশ ভালো ব্যাটারি ব্যাকাপ আশা করা যাবে এর থেকে ভালো পার্ফোম্যান্স চাইলে ইন্টিলিজেন্ট পাওয়ার সেভিং মুডটি অন করে রাখতে পারেন। নর্মাল ইউজে ৭-৮ ঘন্টা ব্যাটারি ব্যাকাপ পাবেন ইজিলি ।

Walton Primo NF3 এর বর্তমান বাজার মুল্য 7,099 টাকা আর ডিভাইসটি শুধু মাত্র গোল্ডেন এবং ব্ল্যাক ২ টি কালারেই পাওয়া যাবে।

NF সিরিজের স্মার্টফোন গুলোর মেইন কি সেলিং পয়েন্টই এর ডিসপ্লে আর সে দিক দিয়ে দাম বিবেচনায় স্মার্টফোনটি ঠিকই আছে। তবে ভিআর বক্স থাকলে ভালোই হত যদিও সেটা অফার করছে না Walton।

আজ এই পর্যন্ত ই আগামীতে কি কি স্মার্টফোনের রিভিউ দেখতে চান ও রিভিওটি নিয়ে আপনার যেকোনো মতামত জানাতে আমাদের কমেন্ট বক্স রয়েছে নির্দিধায় সেখানে জানাতে পারেন, আগামীতে আরো নতুন নতুন সব রিভিউ নিয়ে খুব শীঘ্রই আপনাদের সামনে হাজির হবো, সেই পর্যন্ত সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন। আল্লাহ হাফেজ।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

« »