Walton Primo GH7 Hands on Review | Could Be Your Best Choice Under 6K

Feb 27 • রিভিউ, স্মার্টফোন • 820 Views • No Comments on Walton Primo GH7 Hands on Review | Could Be Your Best Choice Under 6K

18ঃ9 aspect ration SmartPhone যখন ইন্টান্যাশনাল কিংবা লোকাল ব্রান্ডগুলো আনছে তখন ওয়য়ালটন ও পিছিয়ে নেই ‘। Walton Primo GH7 এর সব থেকে বড় আকার্ষন হলো এর trendy new generation full view display। ওয়ালটনের এটিই সর্বপ্রথম স্মার্টফোন যেটিতে 18:9 full view display ব্যাবহার করা হয়েছে, যা স্মার্টফোনটিকে একটি মর্ডান লুক দিয়েছে । সেই সাথে এটি একটি লো বাজেট স্মার্টফোন, স্মার্টফোনটির বর্তমান বাজার মূল্য ৫৯৯৯ টাকা। রিভিওর শুরুতে বলে নিচ্ছি , স্মার্টফোনটি লো ইন্ড কাস্টমারদের কথা চিন্তা করেই বাজারে এনেছে Walton। সুতরাং এর থেকে বেশি কিছু আশা করা র্নিদিধাই বোকামি হবে । যাই হোক Walton Primo GH7 এর রিভিউ নিয়ে আমি লিখন আছি আপনাদের সাথে, আশা করি সম্পূর্ন রিভিউটিতে আমার সাথেই থাকবেন।

ডিসপ্লে ৫ .৪ ইঞ্চি ফুল ভিউআইপিএস ডিসপ্লে ( ১৮ঃ৯ রেশিও ডিসপ্লে)
অপারেটিং সিস্টেম অ্যান্ড্রয়েড ৭ নোগাট
প্রসেসর  ১.৩ গিগাহার্জ কোয়াড কোর প্রসেসর
র‌্যাম ১ জিবি
ইন্টারনাল স্টোরেজ/ রোম ৮ জিবি
জিপিউ ৪০০
মেমোরী কার্ড স্লট সর্বোচ্চ ৬৪ জিবি পর্যন্ত
 রেয়ার ক্যামেরা ৮ মেগাপিক্সেল
ফ্রন্ট ক্যামেরা ৫ মেগাপিক্সেল
সিম সাপোর্ট ১ মাইক্রো সিম+ ১ মাইক্রো সিম
ব্যাটারী ২৫০০ মিলি অ্যাম্পিয়ার ব্যাটারী
মূল্য ৫৯৯৯ টাকা

Walton Primo GH7 এর আনবক্সিং এ ফেন্সি কিছুই থাকছে না, নর্মাল সব Accessories গুলো ই পাবেন GH7 এর বক্সে ।

লো বাজেট স্মার্টফোন গুলোর প্রধান লক্ষ্য থাকে, সাধারন মানুষ যেনো অল্প বাজেট এ মোটামোটি সকল ধরনের ফিচার্স গুলো উপভোগ করতে পারে।
আর এবার ও ওয়াল্টন তাদের সেই ধারাকে অব্যাহতি রেখেই বাজারে ছেড়েছে walton Primo GH7.

সর্বপ্রথম লো বাজেট ইউজারদের জন্য থাকছে একটু হাতাশার বাণী। যদিও স্মার্টফোন্টিতে নতুন ফিচার্স হিসেবে ফুল ভিউ ডিসপ্লে ব্যাবহার করা হয়েছে তবুও এর টাচ রেস্পন্স, সুবিধার মনে হয় নি । নরমালি 18:9 aspect ration display তে ব্যাজেল কিংবা চিন যেটাই বলেন সেটা কম রাখা হয়ে থাকে । কিন্তু Walton Primo GH7 স্মার্টফোনটি দু পাশেই বড় ওয়াইড ব্যাজেল থাকছে।

এতে 2.5D Curved Glass সহ FWVGA ডিসপ্লে ব্যাবহার করা হয়েছে । ডিসপ্লে সাইজ 5.45-inch যা সহজেই কোনো প্রকার ঝামেলা ছাড়া এক হাতেই অপারেট করতে পারবেন আশা করি।

walton gh7

অপারেটিং সিস্টেমে বরাবরের মতো ই আবার ও Android 7.0 Nougat থাকছে ।স্মার্টফোন্টিতে স্টক এন্ড্রয়েড ব্যাবহার করা হয়েছে । শুধু মাত্র আইকন গুলোতে কিছুটা কাস্টোমাইজড রাখা হয়েছে , নোটিফিকেশন প্যানেল এ কোনো পরিবর্তন থাকছে না ।

Walton Primo GH7 এর বিল্ড কোয়ালিটি সম্পূর্ন প্লাস্টিক বিল্ড, এর ব্যাক পার্টি ম্যাট ফিনিশিং এবং রিমুভেবল। ব্যাক পার্টি খুললে প্রথমেই পাবেন 2500 mAh Li-ion Battery ২টি মাইক্রো সিম স্লট ও ১ টি এস ডি কার্ড স্লট যেখানে আপটু 64 GB পর্যন্ত ব্যাবহারের সুযোগ থাকছে ।

walton gh7

স্মার্টফোনটির ডান পাশে থাকছে ভলিউম রকার, পাওয়ার বাটন, বাম পাশে সম্পূর্ন খালি রাখা হয়েছে, একেবারে উপরে 3.5 mm Audio Jack port থাকছে আর একেবারে নিচের দিকে মাইক্রোফোন্টিকে প্লেস করা হয়েছে ।

walton gh7walton gh7

Walton Primo GH7 এর একেবারে টপ সাইডের উপরের দিকে পাশাপাশি থাকছে 5 MP এর বি এস এই ক্যামেরা, ইয়ার পিস, সফট এল ই ডি ফ্ল্যাশ ও নোটিফিকেশন লাইট।

walton gh7

আর পেছনের দিকে থাকছে BSI সেন্সর যুক্ত 8 MP এর অটোফোকাশ ক্যামেরা তার নিচে থাকছে LED ফ্ল্যাশ লাইট আর একেবারে নিছে থাকছে লাউড স্পিকার। আর এর লাউড স্পিকারটি বেশ ভালো সাউন্ড প্রভাইড করবে।

walton gh7

লো বাজেট ইউজারদের সব থেকে বেশি চাহিদা থাকে স্মার্টফোনটির ক্যামেরা পার্ফোম্যান্সের দিকে , 8 MP এর রেয়ার ক্যামেরায় বেশ ভালো কিছু ক্যামেরা ফিচার্স পাবেন, ক্যামেরা ফিচার্স ছাড়াও এতে অটোফোকাসের পাশাপাশি এল ই ডি ফ্ল্যাশ ব্যাবহার করা হয়ছে।walton gh7

এখন সরাসরি ক্যামেরা ফিচার্সের দিকে নজর দিলে দেখা যাবে এতে Autofocus, BSI sensor, Continuous focus, digital zoom,Touch focus সহ ভালো কিছু ফিচার্স রয়েছে ।

walton gh7

ক্যামেরার প্রফেশনাল প্রিফেক্স মুডে Exposure Control, ISO, White balance, Saturation, Manual Focus কন্টল করে ছবি তুলতে পারবেন ।

আর এর সুটিং মুডে আরো – পোর্ট্রেইট, ফেইস বিউটি সহ, ভালো কিছু Mode ও ফিল্টার কাজে লাগিয়ে ভালো মানের ছবি ক্যাপচার করতে পারবেন।
ক্যামারার ইউ আই টি ও বেশ ইউজার ফ্রেন্ডলি, ক্যামেরার শার্প্নেস, পিকচার কোয়ালিটি ওভার অল সন্তুষ্ট জনক ছিলো ।

ফ্রন্ট ক্যামেরাটি ও যে খুব ভালো মানের সেলফি আউটপুট দিবে না , ব্যাপারটা ঠিক তেমন না। ফ্রন্ট ক্যামেরার ইউ আই টি ও ইউজার ফ্রেন্ডলি। সেলফি কোয়ালিটি বাজেট অনুযায়ী মোটামোটি ভালো ই লেগেছে আমার কাছে । রেয়ার ক্যামেরাতেও বেশ কিছু ক্যামেরা ফিচার্স ও শুটিং মুড পাবেন।

walton gh7

1.3 GHz Quad-core প্রসেসর ও 1 Gb RAM থাকায় মোটামোটি আপনার দেইনিন্দন কাজে বেশ সহায়তা করবে এই স্মার্টফোনটি, তাছাড়া ও জিপি ও হিসেবে Mali 400 থাকছে , ROM হিসেবে পাবেন 8 Gb.

18:9 Aspect Ratio ডিসপ্লেতে কিছু কিছু এপ্স ফুল স্ক্রিনে রান নাও হতে পারে, তবে চিন্তার কোনো কারন নেই সেটিন্স অপশন থেকে ফুল স্ক্রিন মুড থেকে এ সমস্যাটি ফিক্সড করে নিতে পারবেন।

walton gh7

গেমিং নিয়ে যদি কিছু বলতে চাই তাহলে বলবো এতে মিডগ্রাফিক্স এর গেইম গুলো খুব স্মুথলি খেলতে পারবেন, এতে বেশ কিছুক্ষন গেইম খেলার পর ও এর পার্ফোম্যান্সের কোনো কমতি দেখা যায় নি, আশা করা যায় Walton Primo GH7 লো বাজেট ইউজারদের জন্য ভালো মানের গেমিং ডিভাইস হতে পারে।

ডিসপ্লেটির রেজুলেশন 960 x 480 Pixels তাই এটি দিয়ে যদি 4k ভিডিও প্লে ব্যাক আশা করেন তাহলে আমার মনে হয় এটি আকাশ কুসুম ভাবা ছাড়া আর কিছুই না , ৫৯৯৯ টাকায় ভিডিও প্লে ব্যাক নিয়ে কিছুটা অসুন্তষ্টি প্রকাশের কিছু নেই, তবে ফুল এইচডি ভিডিও প্লে করতে কোনো সমস্যায় পরবেন না, ভিউ এঙ্গেল,ওভার অল সব কিছু বিবেচনা করলে আপনাকে যোর করে হলেও মানিয়ে নিতে হবে।walton gh7

এবার ডিরেক্ট চলে যাবো Walton Primo GH7 এ কি কি স্পেশাল ফিচার্স থাকছে, স্পেশাল ফিচার্স হিসেবে 3D touch, integrated battery saver, split dual screen, smart gesture & smart action পাবেন।

walton gh7

split dual screen এর মাধ্যমে একসাথে মাল্টি উইন্ডোতে কাজ করতে পারবেন।

walton gh7

যহেতু এতে integrated battery saver বিল্টিন ভাবেই পাবেন সেহেতু এটা ব্যাটারিকে কিছুটা ভালো পার্ফোম করতে সাহায্য করবে তাই আপাতত ব্যাটারি ব্যাকাপ নিয়ে মাথা ঘামানোর কোনো ই দরকার নেই, এই স্মার্টফোনে 2500 mAh ব্যাটারি হিসবে তেমন বেমানান কিন্তু মনে হয় নি।

walton gh7

One hand Mode থাকায় স্মার্টফোন্টিকে এক হাতে অপারেট করতে আরো ইজি হবে, Smart gesture, ও Smart Action থাকায় বেশ এডভান্স কিছু সুবিধা পাবেন এই স্মার্টফোন্টিতে।ওটিএ আপডেট অপশনের মাধ্যমে ওয়ালটন এর যেকোনো আপডেট গ্রহনের সুবিধা পাবেন ।

walton gh7

 

 

সব শেষে একটি কথাই বলার বাকি থাকে, আমার জানামতে ওয়ালটন ই একমাত্র কোম্পানি যারা কম দামে সর্ব প্রথম 18:9 aspect Ratio Display বাজারে ছেড়েছে।

ভিউয়ার্স আজ এই পর্যন্ত ই, আগামীতে আরো নতুন নতুন সব স্মার্টফোনের রিভিউ নিয়ে খুব শীঘ্রই হাজির হবো । রিভিউটি কেমন হলও কমেন্ট এ জানাতে পারো। 😳

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

« »