Walton Primo GF5 Hands on Review

Jan 31 • রিভিউ, স্মার্টফোন • 724 Views • No Comments on Walton Primo GF5 Hands on Review

এক বছরেরও বেশী সময় পর Walton তাদের GF সিরিজের নতুন স্মার্টফোন Primo GF5 বাজারে আনল। লো বাজেটে 2.5D কার্ভড 5 ইঞ্চি স্ক্রীন সম্বলিত এই স্মার্টফোনের দুইপাশেই থাকছে 5 মেগাপিক্সেল ক্যামেরা। আর সাথে আরও একটি নতুন ফিচার 3D Gesture Touch ডিভাইসটিতে অ্যাড করা হয়েছে।

Walton এর নরমাল প্যাকেজিং নিয়েই ডিভাইসটি বাজারে এসেছে। ডিভাইসটির সাথে পাচ্ছেন ওয়ারেনটি কার্ড, ইউএসবি চার্জিং ক্যাবেল, হেডফোন, চার্জিং অ্যাডাপটার এবংএকটি স্ক্রীন প্রটেক্টর।

লো বাজেট ফোন গুলোর হেডফোন কোয়ালিটি তেমন একটা ভালো না থাকলেও এই ডিভাইসটির হেডফোন কোয়ালিটি বেশ ভালো।

দেখতে মেটাল মনে হলেও প্লাসটিক বিল্ড এই ডিভাইসটির বিল্ড কোয়ালিটি দেখা মাত্রই পছন্দ হবে। ডিভাইসটিতে 5 ইঞ্চি FWVGA ডিসপ্লে দেওয়া হয়েছে। আর এর 2.5D কার্ভড গ্লাস সেপ ডিভাইসটিতে আরও বেশী এলিগেন্ট করে তুলেছে।

ডিভাইসটির ব্যাক পার্টটিতে গ্লোসি মেটালিক ফিনিশ দেওয়ার কারণে প্রথম দেখাতে মেটাল মনে হলেও এটি actually প্লাসটিক। ব্যাকপার্টটি খুললেই ২৩৫০ মিলিআম্পের রিমুভেবল ব্যাটারি দেখতে পাবেন।

এছাড়াও ডিভাইসটিতে ২টি সিম ব্যবহার করতে পারবেন। থাকছে মাইক্রো এসডি কার্ড স্লট, যেখানে এসডি কার্ডের মাধ্যমে up to 64 জিবি পর্যন্ত এক্সটারনাল ষ্টোরেজ হিসাবে ব্যবহার করতে পারবেন।

ডিভাইসটির ফ্রন্ট এবং রেয়ার প্যানেলের দুইপাশেই 5 মেগাপিক্সেল ক্যামেরা দেওয়া হয়েছে। সাইড প্যানেল গুলো কিছুটা কার্ভড হওয়ায় ডিভাইসটি সহজেই হাতে গ্রিপ পাবেন। রাইট প্যানেলে রয়েছে পাওয়ার বাটন ও ভলিউম রকার। টপ প্যানেলে both হেডফোন জ্যাক পোর্ট আর ইউএসবি পোর্ট রাখা হয়েছে। আর বোটম প্যানেলের স্পিকার গ্রিল গুলো ডিভাইসটির লুক একেবারেই প্রিমিয়াম লেভেলে নিয়ে গিয়েছে।

স্ট্যান্ডার্ড সাইজের এই ডিভাইসটি ফ্রন্ট প্যানেলের উপরে অংশে ফ্রন্ট ক্যামেরা, স্পিকার আর সেন্সর রয়েছে। আর নিচের অংশে রয়েছে ক্যাপাসিটিভ ট্যাচ কী।

ডিভাইসটি ৩টি কালারে বাজারে এসেছে। গোল্ড, গ্রে অ্যান্ড ব্ল্যাক।

ওয়েল, অপারেটিং সিস্টেম হিসাবে ডিভাইসটিতে অ্যান্ডর্য়েড মাশম্যালো ব্যবহার করে হয়েছে।

ইউআইটি স্টক, তেমন কোন পরিবর্তন নেই। রিসেন্ট অ্যাপস প্যানেলটিও স্টকই রাখা হয়েছে। উপর থেকে স্লাইড করলে টগল প্যানেলটি পেয়ে যাবেন। টান্সজিশন স্মথ ছিল। তারপরও ডিভাইসটি কিছুটা কাস্টমাইজড করতে পারবেন। লাইক changing Wallpaper, adding widget ছাড়াও টান্সজিশন ইফেক্ট পরিবর্তন করতে পারবেন।

আগেই বলেছি, ডিভাইসটিতে  5 ইঞ্চি FWVGA ডিসপ্লে ব্যবহার করা হয়েছে, যার স্ক্রীন রেজুলেশন 854 into 480 পিক্সেল। ভিডিও প্লেব্যাক ডিসেন্ট ছিল। ভিউইং আঙ্গেল কন্সিডারেবল।

পুরো সিস্টেমটিকে ব্যাকআপ দিচ্ছে 1.2 GHz Quad Core Processor আর জিপিইউ হিসাবে ব্যবহার করা হয়েছে মালি 400

ডিভাইসটিতে 1 জিবি রাম দেওয়া হয়েছে আর ইন্টারনাল ষ্টোরেজ হিসাবে রয়েছে ৮ জিবি রোম।

লো বাজেট ফোন হিসাবে গেমিং মোটামুটি ভালো। পপুলার অ্যান্ডর্য়েড গেম টেম্পেল রান বেশ স্মুথলি খেলতে পারবেন। আমরা নীড ফর স্পীড গেমটি লো গ্রাফিক সেটিংসে খেলে দেখছি। মোটামুটি ভালো ভাবে খেলতে পারবেন।

Primo GF5 ডিভাইসটির দুইপাশেই 5 মেগাপিক্সেল ক্যামেরা রয়েছে। রেয়ার ক্যামেরাটি ডিসেন্ট। ইউআইটি একটু পরিবর্তন করে হয়েছে। নরমাল মোড ছাড়াও এইচডিআর আর পানোরোমা মোডে ফটো তুলেতে পারবেন।

ডিভাইসটিতে দেওয়া হয়েছে ডুয়েল এলইডি ফ্ল্যাশ। সুতারং ডিভাইসটি দিয়ে লো লাইটেও ছবি তুলতে পারবেন।

ফ্রন্টেও রয়েছে 5 মেগাপিক্সেল ক্যামেরা, যেটা দিয়ে ভালো সেলফি তুলতে পারবেন। ভিডিও কলিং, ফেসবুক লাইভ খুব ভালো ভাবেই করতে পারবেন।

ওয়েট স্পেশাল ফিচারের কথা তো এখনো বলিনি। ডিভাইসটিতে রয়েছে 3D Gesture Touch। এটি আইফোনের 3D Touch এর মত। বাট আপনাকে অ্যাপ আইকন গুলোর উপ ট্যাপ অ্যান্ড হোল্ড করতে হবে না। সিম্পলি অ্যাপ আইকনের উপর স্লাইড করলেই এক্সট্রা অপশনস চলে আসবে। ক্যামেরা আইকনের উপর স্লাইড করলে টেক ফটো ওর রেকর্ড ভিডিওর কুইক অপশন পেয়ে যাবেন। এছাড়া অন্য যেকোনো অ্যাপ আইকনের উপর স্লাইড করলে আনইন্সটল অপশনটি সো করবে। এই ফিচারটি আমার কাছে বেশ ইন্তারেস্তিং লেগেছে।

ও আর হ্যাঁ, ভবিষসতের সব আপডেট পেতে থাকছে ওটিএ ফিচার।

ডিভাইসটিতে থাকছে ২৩৫০ মিলিআম্পের ব্যাটারি যেটি দিয়ে আপনার ডে টু ডে ইউসে  এক থেকে দের দিন পর্যন্ত ভালোই ব্যাটারি ব্যাকআপ পাবেন।

নোও আসা যাক ডিভাইসটির বেঞ্চমার্ক স্কোরে। ডিভাইসটি আনটুটু বেঞ্চমার্কে স্কোর করেছে 19320, geek  বেঞ্চমার্কে single core স্কোর 366 এবং multi core স্কোর 951. নিনামার্কে স্কোর 43.6

ডিভাইসটির স্ট্যান্ডার্ড সাইজের কারণে ডে টু ডে ইউসের জন্য আমার কাছে বেশ ভালোই মনে হয়েছে। যদিও আমার কাছে মনে হয়ে ডিসপ্লেটি আরও একটু বেটার হতে পারত বাট লো বাজেট ফোনে সব কিছু আশা করাটা টিক হবে না।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

« »