Walton Primo G8 | Hands on Review in Bangla

Feb 27 • রিভিউ, স্মার্টফোন • 567 Views • No Comments on Walton Primo G8 | Hands on Review in Bangla

Walton সর্বদাই চেষ্টা করে আসছে তাদের আপকামিং ডিভাইস গুলোতে নিত্যনতুন আপডেট থাকার পাশাপাশি মোটামোটি সবার ক্রয় ক্ষমাতায় যেনো থাকে, আর Walton Primo G8 সেই প্রতিশ্রুতি নিয়েই বাজারে আসছে । এই ৬৯৯৯ টাকা বা Approx ৭ হাজার টাকার স্মার্টফোনে ফিঙ্গারপ্রিন্ট যুক্ত করা হয়েছে । সম্ভবত এই বছরের এটিই সর্বনিম্ন বাজেরটের স্মার্টফোন যাতে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর থাকছে । আরও একটি টপ কি সেলিং পয়েন্ট হতে পারে এর ৫.৫ ইঞ্চির বিগ ডিসপ্লে। স্মার্টফোনে এমন আরো কি কি থাকছে তা নিয়েই আজ আমাদের এই রিভিউ । সঙ্গেই থাকুন।

ডিসপ্লে ৫ .৫. ইঞ্চি এইচ ডি আইপিএস ডিসপ্লে ( ১২৮০*৭২০)
অপারেটিং সিস্টেম অ্যান্ড্রয়েড ৭ নোগাট
প্রসেসর  ১.৩ গিগাহার্জ কোয়াড কোর প্রসেসর
র‌্যাম ১ জিবি ডিডিআর 3
ইন্টারনাল স্টোরেজ/ রোম ৮ জিবি
জিপিউ ৪০০
মেমোরী কার্ড স্লট সর্বোচ্চ ৩২ জিবি পর্যন্ত
 ক্যামেরা ৮ মেগাপিক্সেল + ৮ মেগাপিক্সেল
নেটওয়ার্ক ৩- জি সাপোর্টেড
সিম সাপোর্ট ১ মাইক্রো সিম+ ১ ন্যানো সিম
ব্যাটারী ২৭০০ মিলি অ্যাম্পিয়ার ব্যাটারী
মূল্য ৬৯৯৯ টাকা

স্মার্টফোনটির বিল্ড কোয়ালিটি নিয়ে আমি সম্পূর্ন স্যাটিস্ফাইড, কেননা প্রথম দেখায় এটি বুঝা প্রায় অসম্ভব যে এটি একটি লো-বাজেট স্মার্টফোন। যদিও স্মার্টফোনটি প্লাস্টিক বিল্ড তবুও এর ফিনিশিং এবং আউটলুক যে কাউকে সহজেই আকৃষ্ট করবে বলে আমি মনে করি। Walton Primo G8 এ 5.5 inch HD IPS সহ 2.5D Curved গ্লাস থাকছে । তাছাড়াও স্মার্টফোনটি যথেষ্ট হ্যান্ডি, তাই অপারেট করতে কোনো বেগ পেতে হবে না আশা করি । Walton Primo G8 স্মার্টফোনটির টপ প্যানেল এর একেবারে টপ সাইডে থাকছে 8 MP BSI Sensor সহ ফ্ল্যাশ লাইট, ইয়ার পিস আর নিচে ৩ টি টাচ ক্যাপাসিটস বাটন্স থাকছে যা কোনো প্রকার লাইট প্রদর্শন করবে না ।
রেয়ার প্যানেল এর একেবারে টপে পজিশনে থাকছে 8 MP BSI Sensor যুক্ত ক্যামেরা তার পাশাপাশি নিচে নিচে থাকছে ফ্ল্যাশ লাইট , ফিংগারপ্রিন্ট সেন্সর । আমার কাছে কেনো যেনো মনে হয়েছে ফিঙ্গার প্রিন্ট সেন্সরটি কিছুটা আপলিফটে প্লেস করা হয়েছে, যাইহোক তবুও ফিংগার প্রিন্ট সেন্সরটি আমারা ডাকে যথেষ্ট সাড়া দেয়ার চেষ্টা করেছে। যদিও Walton দাবি করেছে ফিংগার প্রিন্ট সেসর টি 0.2 s এ রেসপন্স করবে বাট আমি এর কিছুটা বিপরীত মত পোশন করছি।

Walton Primo G8 এর ডানপাশটি সম্পূর্ন খালি থাকছে আর বাম পাশে ভলিওম রকার্স ও পাওয়ার বাটন্স থাকছে, একেবারেই টপে 3.5mm Audio Jack port ও USB Port থাকছে সর্বশেষ নিচে লাউডস্পিকার থাকছে ।

Walton Primo G8 স্মার্টফোনটির ব্যাকপার্ট গ্লসি টাইপের সেই সাথে রিমুভেবল ও বটে। ব্যাকপার্টি খুললেই দেখা মিলবে 2700 mah এর ব্যাটারি আর এই ব্যাটারি স্মার্ফোনটিকে কতোটা ব্যাকাপ দিবে সেই প্রসঙ্গে পরে যাচ্ছি , Walton Primo G8 এ একই সাথে ২ টি সিম ও একটি মেমোরি কার্ড ব্যাবহারের সুবিধা থাকছে ।

Walton Primo G8 এর অপারেটিং এ থাকছে Android Nougat 7.0

এই উই আই এ এপ্স ট্রাঞ্জেকশন বেশ ফাস্ট ছিলো, ইউ আই এ স্টক এর ফীল পাবেন, আইকন gulo kichuta customized এপ্স অপেনিং টাইম average .

অনেকেই হয়তো ক্যামেরা রিভিউ দেখার জন্য অধীর আগ্রহে বসে আছেন, আগেই মেনশন করেছিলাম এর রেয়ার ক্যামেরায় থাকছে BSI 8 MP Camera, সেই সাথে এতে অটোফোকাস রয়েছে । রেয়ার ক্যামেরা ও ফ্রন্ট ক্যামেরা উভয়ের ইউ আই টি বেশ ছিমছাম, রেয়ার ক্যামেরার ফিচার্স হিসেবে পাবেন বিএসআই সেন্সর, ফেস ডিটেকশন, ডিজিটাল জুম, সেলফ টাইমার, কন্টিনিউয়াস ফোকাস সহ টাচ ফোকাস . আর ক্যামেরা সেটিন্স এ এক্সপোজার কন্ট্রোল, আই এস ও ব্যালেন্স, কালার কন্ট্রোল ইত্যাদি থাকছে। ফেইস বিউটি, প্যানোরমা ও কিছু সেন্স মুড পাবেন শুটিং মুড হিসেব। রেয়ার ক্যামেরার পিকচার কোয়ালিটি মোটামোটি ছিলো। যদিও লো লাইটে তেমন ভালো পিকচার আউটপুট দিতে পারবে না এই স্মার্টফোনটি , ক্যামেরাটির সাটার স্পিড তেমন ফাস্ট ছিলো না আর বেশ কিছু নয়েজ লক্ষ করা হয়েছে তবে রেয়ার ক্যামেরা টি দিয়ে ফুল এইচ ডি ভিডিও রেকর্ড করতে পারবেন।

ফ্রন্ট ক্যামেরাটি ও মোটামোটি লেভেল এর সেলফি আউটপুট দিতে সক্ষম রেয়ার ক্যামেরার মতো এতে ও বেশ কিছু ক্যামেরা ফিচার্স, সেটিন্স সহ সুটিং মুড পাবেন।

Walton Primo G8 এর স্ক্রিন রেজুলেশন 1280*720 Pixels যেখানে আপটু 16.7 million Color support দিবে । এর স্মার্টফোনটির Weight 184 grams যা প্রথমে প্রথমে সামান্য ওয়েট মনে হতে পারে আপনার কাছে।

Walton Primo G8কে প্রটেক্ট করার জন্য স্ক্রেচ রেসিস্টেন্ট গ্ল্যাস ব্যাবহার করা হয়েছে।

এই স্মার্টফোনটিতে 1 GB DDR3 র‍্যাম থাকছে যা আমার কাছে কিছুটা কম মনে হয়েছে, রোম হিসেবে 8 GB পাবেন এর জিপিও Mali 400 আর 1.3 GHz এর Quad Core Processor পাবেন এই স্মার্টফোনটিতে।

আমরা এতে Need for Speed, Trial Xtreme 3 Soho besh kisu game খেলেছি
মিড গ্রাফিক্সের গেইম গুলোতে কোনো ল্যাগের দেখা পাওয়া যায় নি মোটেও সেই সাথে কোনো হিট আপ ইস্যু ও চোখে পড়ে নি, তবে হাই গ্রাফিক্স কিংবা হায়ার লেভেল যাই বলুন না কেনো কিছু কিছু গেমস এ ল্যাগ থাকবেই ।
মিড গ্রাফিক্সের গেইম গুলো ইজিলি খেলতে পারবেন আশা করা যায়।

এই স্মার্টফোন্টির কালার কন্ট্রাস্ট মোটামোটি, ফুল এইচডি ভিডিও গুলো অনায়াসেই প্লে করতে পারবেন,

Accelemeter 3D, Gravity 3D, proximity সহ বেশ কিছু সেন্সরস পাবেন এই স্মার্টফোন্টিতে

২৭০০ মিলি এম্পিয়ার ব্যাটারি কিছুটা কম মনে হয়েছে, টু বি অনেষ্ট নর্মাল ইউজে ৭-৮ ঘন্টা, আর যারা হেভি ইউজার মানে ইন্টারনেট ব্রাউজিং ও গেইম বেশি খেলে থাকেন তারা ৩-৪ ঘন্টা ব্যাটারি ব্যাকাপ পাবেন। আমি মূলত এই স্মার্টফোন্টি এন্টি লেভেল ইউজারদেই বেশি সাজষ্ট করবো তবে অন্যান্য ইউজাররা চাইলে একটি পাওয়ার ব্যাংক সাথে রাখতে পারবেন।

৭ হাজার টাকা রেঞ্জের স্মার্টফোনে 4G থাকবে এটা নিয়ে অনেক ই এক্সপেক্ট করলে ও এতে 4G থাকছে না, তবে আশা করা যায় ভবিষ্যৎ এ এমন রেঞ্জের স্মার্টফোনগুলোতে 4G থাকতে পারে।

ভিউয়ার্স আজ এ পর্যন্ত ই সামনে নতুন নতুন কি কি স্মার্টফোনের রিভিউ দেখতে চান এবং ভিডিওটি নিয়ে যদি আপনার কোনো মতামত থাকে তাহলে অবশ্যই কমেন্ট বক্সে এ জানাতে ভুলবেন না, এ সপ্তাহেই লেটেস্ট স্মার্টফোনের রিভিউ নিয়ে হাজির হবো আপনাদে সামনে ইন-শা আল্লাহ্‌। সেই পর্যন্ত আশা করি সবাই ভালো থাকবেন, আল্লাহ্‌ হাফেজ

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

« »