Walton Primo EF7 Review | Amazing 18:9 Full-View Display under 5K

May 9 • রিভিউ, স্মার্টফোন • 78 Views • No Comments on Walton Primo EF7 Review | Amazing 18:9 Full-View Display under 5K

Walton মেড ইন বাংলাদেশ ট্যাগ নিয়ে স্মার্টফোন নির্মানে অগ্রযাত্রায় বেশ ভালো ভাবেই এগিয়ে যাচ্ছে প্রতিনিয়ন। আর তার ই ধারাবাহিকতায় আবারো ওয়ালটন আরো নতুন একটি স্মার্টফোন Primo EF7 বাজারে লঞ্চ করেছে ইতিমধ্যে।

লো বাজেট স্মার্টফোন হিসেবে Primo EF7 স্মার্টফোনটি বেশ প্রশংসার যোগ্য রাখে । এইটি আপনাকে লো বাজেটে ভালো কিছু ফিচার্স অফার করছে । ৪৪৯৯ টাকার এই স্মার্টফোনে
দারুন সেলফি কোয়ালিটি ও ১৮:৯ এ সপেক্ট রেশিও ফুল ভিউ ডিসপ্লে থাকছে , এমন আরো কি কি থাকছে তা জানতে আমাদের সম্পূর্ন রিভিউ টি দেখে নিতে পারেন ।

ডিসপ্লে ৪.৯৫ ইঞ্চি ফুল ভিউ    ডিসপ্লে (১৪৪০*৭২০)
অপারেটিং সিস্টেম অ্যান্ড্রয়েড ৭.০ নোগাট
প্রসেসর  ১.২ গিগাহার্জ কোয়াড কোর প্রসেসর
র‌্যাম ১  জিবি
ইন্টারনাল স্টোরেজ/ রোম ৮ জিবি
জিপিউ ৪০০
মেমোরী কার্ড স্লট সর্বোচ্চ ৩২ জিবি পর্যন্ত
 রেয়ার  ক্যামেরা ৫ মেগাপিক্সেল
ফ্রন্ট  ক্যামেরা ২ মেগাপিক্সেল
সিম সাপোর্ট ১ মাইক্রো সিম+ ১ মাইক্রো  সিম
ব্যাটারী ২১০০মিলি অ্যাম্পিয়ার ব্যাটারী
মূল্য ৪৪৪৯ টাকা

 

স্মার্টফোন বিল্ড কোয়ালিটি সত্যি অসাধারন , যা হাতে নিয়ে প্রিমিয়াম ফিল পাবেন । স্মার্টফোনটি যদিও প্লাস্টিক বিল্ড তারপরও এর ফিনিশিং এবং আউটলুক এতটাই সুন্দর যা দেখামাত্র যে কারো নজর কাড়তে বাধ্য।

সুপার হ্যান্ডি এই স্মার্টফোনে 4.95 inch Full-View Display সহ 2.5D Curved গ্লাস থাকছে ।
স্মার্টফোনটি রেগুলার সাইজ হওয়ায় খুব সহজের অপারেট করতে পারবেন । ১৮:৯ এ সপেক্ট রেশিও ফুল ভিউ ডিসপ্লে থাকায় এই বাজেটের স্মার্টফোনগুলো থেকে এটি অনেকটাই এগিয়ে থাকবে বলে আমি মনে করি।

 

Walton Primo EF7 স্মার্টফোনটির টপ প্যানেল এর একেবারে টপ সাইডে থাকছে 2 MP ক্যামেরা ও , ইয়ার পিস আর নিচে ৩ টি অন স্ক্রিন বাটন্স থাকছে ।

 

আপনি চাইলে সেটিংস থেকে নেভিগেশন বাটন্স গুলোর স্টাইল চেঞ্জ করতে পারবেন ।

 

Walton Primo EF7 স্মার্টফোনটির স্ক্রিন রেজুলেশন 480*960 Pixels ।ডিসপ্লে কালার রিপ্রোডাকশন ও বাজেট অনুযায়ী মোটামুটি । এই স্মার্টফোনটির Weight 138 grams যা ফলে এটি অনেকাটা হালকা ও আপনি এক হাতে অপারেটর করে বেশ স্বাচ্ছন্দ্যবোধ করবেন।

রেয়ার প্যানেল এর একেবারে টপে পজিশনে থাকছে 5 MP BSI Sensor যুক্ত ক্যামেরা তার নিচে থাকছে ফ্ল্যাশ লাইট আর এই ক্যামেরা বাম্পটি ভারটিকেটিকেলি রাখাতে অনেটা প্রিমিয়াম লাগছে। ব্যাকপার্টটি গ্লোসি সেই সাথে টেক্সচার ফিনিশিং তো কিছুটা হাতের ছাপ পড়ার সম্ভাবনা থাকবে। আর হ্যা ব্যাকপার্টি কিন্তু রিমুভেবল।

একে বারে নিচের দিকে লাউড স্পিকার থাকছে

Walton Primo EF7 এর ডানপাশটি সম্পূর্ন খালি থাকছে আর বাম পাশে ভলিওম রকার্স ও পাওয়ার বাটন্স থাকছে, একেবারেই টপে 3.5mm Audio Jack port ও USB Port থাকছে সর্বশেষ নিচে মাউথ পিস থাকছে ।

Walton Primo EF7 এর অপারেটিং এ থাকছে Android Nougat 7.0

UI এ এপ্স ট্রাঞ্জেকশন বেশ ফাস্ট ছিলো, ইউ আই এ স্টক এর শ্বাদ পাবেন, তবে আইকন গুলো অনেকটা কাস্টমাইজড এবং এপ্স অপেনিং টাইম তুলনামুলক ভালোই ছিল ।

Walton Primo F8 এ 1.2 Ghz এর কোয়াড কোর প্রসেসর আর জিপিও হিসেবে মালি 400 থাকছে। স্মার্টফোনটির RAM 1 GB থাকছে সেক্ষেত রেগুলার ইউজে পারফোমেন্স মোটামুটি ভালো আর রোম 8GB থাকছে , এবং ৩২ GB পর্যন্ত এক্সপেন্ডেবল মেমরি ইউজ করার অপশন থাকছে ।

Primo ef7 এ গেইমিং এক্সপিরিয়েন্স মোটামোটি ভালো ই ছিলো । নরমাল বা মিড গ্রাফিক্সের গেমগুলো ইজিলি খেলতে পাবেন । তাছাড়া ও লম্বা সময় স্মার্টফোনটি ইউজ বা গেইম খেলার পরও কোনো হিটিং ইস্যু লক্ষ করিনি ।

স্মার্টফোনটি দিয়ে ফুল এইচডি ভিডিও প্লে করতে না পারলেউ নরমাল এইডি ভিডিও গুলো প্লে করতে কোনো সমস্যা হবে না। ভিডিওর কালার ও শার্প্নেসকিছুটা কম মনে হয়েছে । আপনি চাইলে মিরাভিশন টেকনোলজি ব্যাবহার করে ডিসপ্লের কালার ও কন্ট্রাস্ট কিছুটা ইম্প্রুভ করতে পারেন

ডিভাইসটির রিয়ার প্যানেলে রয়েছে একটি ৫ মেগাপিক্সেল BSI সেন্সর যুক্ত ক্যামেরা ।আর এই ক্যামেরাটিতে Face Detection, Digital Zoom, Self-timer, Touch Shot এর মতন ফিচারস রয়েছে।

ক্যামেরা সেটিংস হিসেবে থাকছে :Exposure Control, White Balance , ISO , Saturation, Contrast,Brightness, এবং কিছু color Effect।

শুটিং মোড হিসেবে পাবেন : Normal Mode, Filter mode,Face Beauty, HDR ,Panarama e, Scene Mode, GIF, Frame।

 

আমরা অনেক গুলো ছবি তুলেছি ছবি গুলোর কালার কন্ট্রাস্ট ও শার্পনেস মোটামোটি ডেলা লাইটের ছবিগুলো এভারেজ আর লো-লাইটের ছবি গুলোতে নয়েজের দেখা পাবেন।

আর এই স্মার্টফোনটি দিয়ে 720p তে ভিডিও রেকর্ডিং করার সুবিধা পাশাপাশি স্লো মোশন ভিডিও করতে পাবেন। আরো থাকছে টাইম লেপ্স

 

Primo ef7 এ সেলফি ক্যামেরাটি ও প্রশংসার যোগ্য রাখে । ফ্রন্ট ২ মেগাপিক্সেল ক্যামেরাটি বেশ ভালো সেলফি দিতে সক্ষম এর ক্যামেরাতে অনেক গুলো ক্যামেরা ফিচার রয়েছে সেগুলি হল: Face Detection, Digital Zoom, Self-timer, Mirror Reflection,color Effect।

শুটিং মোড হিসেবে রয়েছে: Normal Mode, Face Beauty, HDR, Vgesture।

এতে রয়েছে ২১০০ মিলি এম্পিয়ার ব্যাটারি তো ব্যাটারি ব্যাকাপ ভালো ই পাবেন এই ডিভাইস্টি দিয়ে। অন স্ক্রিনে টানা ৪-৫ ঘন্টার মতো ব্যাটারি ব্যাকাপ পাবেন।

যারা ৪০০০ টাকার আশে পাশে মোটামুটি রেগুলার ইউজের জন্য একটা ভালো মানের স্মার্টফোন খুঁজছেন , তাদের জন্য এই স্মার্টফোনটি । আমার কাছে অভার অল ভালো লেগেছে ডিভাইসটি । আপনি চাইলে ট্রাই করতে পারেন ।

ভিউয়ার্স আজ এ পর্যন্ত ই সামনে নতুন নতুন কি কি স্মার্টফোনের রিভিউ দেখতে চান এবং ভিডিওটি নিয়ে যদি আপনার কোনো মতামত থাকে তাহলে অবশ্যই কমেন্ট বক্সে এ জানাতে ভুলবেন না, এ সপ্তাহেই লেটেস্ট স্মার্টফোনের রিভিউ নিয়ে হাজির হবো আপনাদে সামনে ইন-শা আল্লাহ্‌। সেই পর্যন্ত আশা করি সবাই ভালো থাকবেন, আল্লাহ্‌ হাফেজ

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

« »