Walton Primo E8s Hands on Review in Bangla

Feb 27 • রিভিউ, স্মার্টফোন • 714 Views • No Comments on Walton Primo E8s Hands on Review in Bangla

সাধারনত E সিরিজের সব স্মার্টফোনগুলোই লো-বাজেটের হয়ে থাকে, Walton আরেকটি E সিরিজের আন্ডারে মেড ইন বাংলাদেশ ট্যাগ নিয়ে স্মার্টফোন লঞ্চ করলো যার নাম Walton Primo E8s. এটি সাধারনত ১ টি এন্টি লেভেলের স্মার্টফোন। আপনি যদি লো-বাজেটে ভালো মানের স্মার্টফোনের সাজেশন চান তাহলে অবশ্যই এটি ১ টি ভালো অপশন হতে পারে। এই স্মার্টফোনটি Black, Golden, Grey ৩ টি কালারেই পাওয়া যাচ্ছে । walton সর্বদাই কম দামে লেটেস্ট ও হাই ফিচার্স প্রভাইড করতে চেষ্টা করে যাচ্ছে। আর এই স্মার্টফোনটির মূল্য নির্ধারন করা হয়েছে 3,999 টাকা।

ডিসপ্লে ৪.৫ ইঞ্চি এফডব্লিউ ভিগিএ   ডিসপ্লে ( ৮৫৪*৪৮০)
অপারেটিং সিস্টেম অ্যান্ড্রয়েড ৭ নোগাট
প্রসেসর  ১.২ গিগাহার্জ কোয়াড কোর প্রসেসর
র‌্যাম ১জিবি
ইন্টারনাল স্টোরেজ/ রোম ৮  জিবি
জিপিউ ৪০০
মেমোরী কার্ড স্লট সর্বোচ্চ ৩২ জিবি পর্যন্ত
 রেয়ার  ক্যামেরা ৫  মেগাপিক্সেল
ফ্রন্ট  ক্যামেরা ৫ মেগাপিক্সেল
সিম সাপোর্ট ১ ন্যানো সিম+ ১ ন্যানো সিম
ব্যাটারী ১৬ ০০ মিলি অ্যাম্পিয়ার ব্যাটারী
মূল্য ৩৯৯৯ টাকা

 

তো আর কথা না বাড়িয়ে চলুন ডিরেক্ট রিভিউতে চলে যাই,

e8s

যেহেতু এটি একটি এন্টি লেভেল ইউজারদের ডিভাইস সো বুঝতেই পারছেন স্মার্টফোনোটির কনফিগারেশন কেমন হতে পারে। Walton Primo E8s এর বিল্ড কোয়ালিটি সম্মপূর্ন প্লাস্টিক । এর ব্যাকপার্টি রিমুভেবল এবং গ্লসি টাইপের তাই কিছুটা হাতের ছাপ পড়ার সম্ভাবনা রয়েছে ।

ব্যাকপার্টি খুল্লেই এতে ১৬০০ মিলি এম্পিয়ারের একটি ব্যাটারি। ২ টি সিম স্লট ও ১ টি মেমোরি কার্ড স্লট পাবেন আর মেমোরি কার্ডের স্লটে সর্বোচ্চ ৩২ জিবি পর্যন্ত ব্যাবহার করা যাবে। স্মার্টফোনটির হাইট 133.5 মিলিমিটার এবং ওয়েট 130.8 গ্রাম With battery. স্মার্টফোনটির সাইজ ছোটো হওয়ার কারনের যেকোনো হাতেই ইজিলি অপারেট করতে পারবেন।

Walton Primo E8s এ 4.5 Inch FWVGA ডিসপ্লে ব্যাবহার করা হয়েছে। আর হ্যা আরেকটি কথা মেনশন না করলেই নয় এর ডিস্প্লে তে 2.5 ডি কার্ভড গ্লাস থাকছে ।ডিসপ্লেটি স্ক্রিন রেজুলেশন 854 x 480 Pixels যা 16.7 মিলিয়ন সাপোর্টদিবে আপনাকে। হার্ডওয়্যার সেকশনে 1.2 GHz Quad-core Processor পাবেন এর জি পি ও হিসেবে মালি 400 পাবেন । Walton Primo E8s এ 1 Gb RAM ও 8 Gb ROM পাবেন।

Walton Primo E8s সম্পূর্ন স্মার্টফোনটি Android Nougat 7.0 Operating System এ রান করছে।

এই স্মার্টফোনটির ফ্রন্ট প্যানেল এর টপে 5 Megapixel এর ফ্রন্ট ক্যামেরা ও ইয়ার পিস থাকছে আর বটম পজিশনে ৩ টি টাচ ক্যাপাসিটস কিস থাকছে ,রেয়ার প্যানেল এর টপে 5 Megapixel এর রেয়ার ক্যামেরা তার নিছে এল ই ডি ফ্ল্যাশ লাইট ও একেবারে নিচের দিকে লাউড স্পিকার থাকছে।

স্মার্টফোনের লেফট প্যানেল্টি সম্পূর্ন খালি রাখা হয়েছে আর রাইট প্যানেল এ ভলিউম রকার্স ও পাওয়ার বাটন থাকছে আর একেবারেই টপ পজিশনে ইউ এস বি পোর্ট ও অডিও জ্যাকপোর্ট এর সর্বশেষে নিচের দিকে শুধু মাত্র মাউথপিস থাকছে ।

যেহেতু এটি এন্টি লেভেলের স্মার্টফোন সেহেতু মোটামোটি আপনার কাজ চালিয়ে নিতে পারবেন। এর গেমিং এক্সপিরিয়েন্স খুব এনজয় করেছি । আমি অনেকটা লম্বা সময়ে বেশ কিছু গেইম খেলেছি যেখানে কোনো ল্যাগের সাক্ষাৎ মিলে নি। তাছাড়া কোনো হিটিং ইস্যু ও খুজে পাওয়া যায় নি । ওভার অল এতে নর্মাল গেইম গুলো খুব ইজিলি খেলতে পারবেন বলে আমি মনে করি ।

 

এর রেয়ার এবং ফ্রন্ট উভয় 5 Mega Pixel এর ক্যামেরা ইউজ করা হয়েছে। রেয়ার ক্যামেরার ইউ আই এ বেশ কিছু নরমাল সেটিংস থাকছে । পিকচার কোয়ালিটি মোটামোটি, ছবি গুলোতে তেমন সার্প্নেস নেই। ফ্রন্ট ক্যামেরাতে ও রেয়ার ক্যামেরার মতো বেশ কিছু নরমাল সেটিংস থাকছে। কাজ চালিয়ে নেয়ার মতো পিকচার আউটপুট দিবে এর ক্যামেরাটি।

এতে কাস্টম ইউ আই ব্যাবহার করা হয়েছে। কোন অ্যাপস ড্রয়ার থাকছে না। আইকন গুলোকে কিছুটা কাষ্টমাইজড করা হয়েছে । এর এপস ট্রাঞ্জেশণে আমি সন্তুষ্ট, তাছাড়া এপ্স অপেনিং টাইম মোটামোটি ভালো ই স্লো । নোটিফিকেশন প্যানেলটিতে কোনো প্রকার চেঞ্জ নেই। সুইচ বিটুইন অ্যাপ টু অ্যাপ মোটামোটি ।

Walton Primo E8s দিয়ে মোটামোটি ভিডিও প্লে ব্যাক পাবেন যদি ও এর ভিউ এঙ্গেল তেমন একটা ভালো ছিলো না কিন্তু সর্বপরি আপনাকে বাজেট এর কথাও মাথায় রাখতে হবে । লো বাজেট এর স্মার্টফোনের কাছে যদি আপনার এক্সপেক্টেশন আকাশ চুম্বি হয় তাহলে অবশ্যই খুব বড় ধরণের বোকামি ছাড়া আর কিছুই হবে না ।

এতে ও টি এ অপশন থাকায় কোনো আপডেট আসলে পেয়ে যাবেন। তাছাড়াও Accelerometer, proximity সেন্সর পাবেন এতে ।

এর ব্যাটারি ব্যাকাপ ছাড়া অন্যান্য দিক থেকে Walton Primo E8s অবশ্যই এই বাজেট ক্যাটাগরির স্মার্টফোনগুলো থেকে বেষ্ট, যদি এর ফিচার্স ও পার্ফোম্যান্সের দিক থেকে বিবেচনা করা হয় । Honestly এটি শুধু আপনাকে বেসিক এন্ড্রোয়েড ফীল দিবে, যাই হোক লো-বাজেট এ Walton সর্বদাই এমন কিছু বেসিক স্মার্টফোন অফার করে ।

ভিউয়ার কেমন লাগলো আমাদের রিভিউটি ? যদি রিভিউটি নিয়ে কোনো প্রকার কোয়েশ্চেন থাকে অথবা আগামীতে নতুন কোন কোন স্মার্টফোনের রিভিউ দেখতে চান তা আমাদের জানাতে চাইলে কমেন্টস সেকশনে জানাতে পারেন। আজ এ পর্যন্ত ই আগামীতে আরো নতুন নতুন স্মার্টফোনের রিভিউ নিয়ে হাজির হবো খুব শীঘ্রই ।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

« »