walton primo e8i

Walton Primo E8i Hands on Review

Feb 5 • রিভিউ, স্মার্টফোন • 39 Views • No Comments on Walton Primo E8i Hands on Review

মেইড ইন বাংলাদেশ ট্যাগ নিয়ে ওয়ালটন তাদের বাংলাদেশে তৈরি প্রথম স্মার্টফোন বাজারে আনল ওয়ালটনই । বাংলাদেশের প্রথম কোম্পানি যারা অফিসিয়ালি বাংলাদেশ স্মার্টফোন তৈরি শুরু করলো। বাংলাদেশী হয়ে অবশ্যই এটি গর্বের বিষয়। যদিও একেবারেই লো বাজেট স্মার্টফোন দিয়েই বাংলাদেশে স্মার্টফোন নির্মাণ শুরু করল প্রতিষ্ঠানটি। আশা করা যায় অচিরেই আরও ভালো স্মার্টফোন তৈরি করবে ওয়ালটন মোবাইল। যাইহোক, তাদের এই স্মার্টফোনটি E  সিরিজের অধীনে বাজারে লঞ্চ করা হয়েছে।  স্মার্টফোনটির মূল্য নির্ধারণ করা হয়েছে ৩৫০০ টাকা ।  বাংলাদেশে তৈরি প্রথম স্মার্টফোনে কি থাকছে টা নিয়েই আজ আছি আপনাদের সাথে। আমাদের সাথেই থাকুন ।

এক নজরে স্মার্টফোটির ফিচারগুলো দেখে নিতে পারেনঃ

ডিসপ্লে ৪.৫ ইঞ্চি এফ ডব্লিউ ভিজিএ ডিসপ্লে; ৮৫৪ * ৪৮০  রেজ্যুলেশন
অপারেটিং সিস্টেম অ্যান্ড্রয়েড ৬.০ মার্শমেলো
প্রসেসর ১.২ গিগাহার্জ কোয়াড কোর প্রসেসর
র‍্যাম  ৫১২ এম বি
ইন্টারনাল স্টোরেজ/ রোম ৮ জিবি
জিপিউ মালি ৪০০
মেমোরী কার্ড স্লট আছে, সর্বোচ্চ ৩২ জিবি পর্যন্ত
রিয়ার ক্যামেরা বিএসআই ৫ মেগাপিক্সেল
ফ্রন্ট ক্যামেরা ২ মেগাপিক্সেল
সিম সাপোর্ট ১ মাইক্রো সিম + ১ ন্যানো সিম
ব্যাটারী ১৭০০ মিলি অ্যাম্পিয়ার ব্যাটারী
মূল্য ৩৫০০টাকা

ওয়ালটনের নর্মাল প্যাকেজিং নিয়েই স্মার্টফোনটি বাজারে এসেছে । Walton Primo EF8i ডিভাইসটির সাথে থাকছে চার্জিইং অ্যাডাপ্টার, ইউএসবি ডাটা ক্যাবল, হেড ফোন ও ওয়ারেন্টি কার্ড কম্বাইন উইথ ইউজার ম্যানুয়াল। স্মার্টফোনটি তিনটি ভিন্ন ভিন্ন কালারে বাজারে স্মার্টফোনটি পাওয়া যাচ্ছে ‘গোল্ডেন, কফি এবং ব্ল্যাক ।

স্মার্টফোনটি  সম্পূর্ণ প্ল্যাস্টিক বিল্ড  । আকারে বেশ ছোট আর যার কারণে সহজেই স্মার্টফোনটি হাতে এটে যাবে

। অন হ্যান্ড অপারেশান গুলো একেবারেই সাজছন্দে করতে পারবেন ।  স্মার্টফোনটি দেখতে মোটামুটি ডিসেন্ট  । ব্যাকসাইডটা কিছুটা স্লিপারি হলেও টেকচার ফিনিশ দেওয়া হয়েছে ।

রেয়ার প্যানেল থাকছে বিএসআই ৫ মেগা পিক্সেল ক্যামেরা আর তার দুই পাশে যথাক্রমে থাকছে এলইডি ফ্ল্যাশ লাইট ও স্পিকার । রাইট প্যানেলে থাকছে পাওয়ার বাটন ও ভলিউম রকার । অডিও পোর্ট আর ইউএসবি পোর্ট উপরে থাকলেও নিচে থাকছে প্রাইমারি নয়েজ কান্সেলেসন  মাইক্রোফোন ।

ফ্রন্ট প্যানেলের টপ রাইট কর্নারে থাকছে ২ মেগা পিক্সেল ফ্রন্ট ক্যামেরা ,আর পাশে স্পিকার ।

স্মার্টফোনটিতে ডিসপ্লে হিসাবে ৪.৫ ইঞ্চি এফডব্লিউভিজিএ ডিসপ্লে ব্যবহার করা হয়েছে। আর নিচে থাকছে ক্যাপাসিটিভ টাচ কী’স।

 

 

স্মার্টফোনটির ব্যাক পার্টটি রিমোভেবল । ১৭০০ মিলি আম্পিয়ারের রিমোভেবল ব্যাটারির পাশাপাশি থাকছে ২ টি সিম কার্ড স্লট ও এসডি কার্ড স্লট। এসডি কার্ড ব্যবহার করে ৩২ জিবি পর্যন্ত মেমোরি এক্সপান্ড করতে পারবেন।

স্মার্টফোনটি অ্যান্ড্রয়েড মার্শম্যালো নির্ভর । ইউআই নিয়ে নতুন কিছুই বলার নেই । সম্পূর্ণ ষ্টক  অ্যান্ড্রয়েড এক্সপেরিয়েন্স  পাবেন । ট্রান্সসিশন মোটামুটি  ভালো ছিল ।

স্মার্টফোনটিরে ব্যাকআপ দিচ্ছে 1.2 GHz Quad Core Processor আর জিপিইউ থাকছে মালি টি-৪০০ ।

   

টোটাল রাম ৫১২ এমবি আর ইন্টারনাল স্টোরেজ থাকছে ৮ জিবি । এস ডি কার্ড ব্যবহার করে ফোণটির স্টোরেজ আরো বারিয়ে নিতে পারবেন ।

walton primo e8i

স্মার্টফোনটির ডিসপ্লে খুব একটা ভালো তা নয় কিন্তু এই বাজাটের মধ্যে যারা স্মার্টফোন কিনতে চান, তাদের একটু মানিয়ে নিতে হবে । ৪.৫ ইঞ্চি ডিসপ্লেটির স্ক্রীন রেজুলেশন ৮৫৪ * ৪৮০ পিক্সেল। মাল্টিমিডিয়া এক্সপেরিইয়েন্স  মোটামটি ছিল ।

নর্মাল অ্যান্ড্রয়েড গেম গুলো মোটামুটি খেলতে পারবেন । এই স্মার্টফোনটি একেবারেই লো বাজেটে ফোন ইউজারদের জন্য । সুতারং এর থেকে বেশী কিছু এক্সপেক্ট করা আমার মতে ঠিক  হবে না ।

স্মার্টফোনটির ৫ মেগা পিক্সেল ক্যামেরা দিয়ে মোটামুটি কোয়ালিটির ছবি তোলা সম্ভব । সানলাইটে ভালো আউটপুট দিতে সক্ষম । আর ফ্রন্ট ক্যামেরা ঠিকঠাক বাজেট অনুযায়ী ।

 

এর ১৭০০ মিলি আম্পিয়ারের ব্যাটারি মোটামুটি ১ দিন ব্যাকআপ দেবে। আর সিস্টেম আপডেটের জন্য থাকছে ওটিএ অপশন ।

 

এই তো এই ছিল বাংলাদেশে তৈরি প্রথম স্মার্টফোন । আশা করি শীঘ্রই মেইড ইন বাংলাদেশ ট্যাগের আরও ভালো কিছু স্মার্টফোন বাজারে আসবে।

কেমন লাগলো আমাদের টেক্সট রিভিউ । কমেন্ট করে জানাতে পারেন  । সকল প্রকার টেক আপডেট পেতে আমাদের সাথেই থাকুন ।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

« »