Trending

ওয়ালটন প্রিমো জিএম৩(Primo GM3) হ্যান্ডস অন রিভিউ 2018

Jul 12 • রিভিউ, স্মার্টফোন • 705 Views • No Comments on ওয়ালটন প্রিমো জিএম৩(Primo GM3) হ্যান্ডস অন রিভিউ 2018

বছরের শুরু থেকেই মেইড ইন বাংলাদেশের ট্যাগ নিয়ে ইতি মধেই বেশ কিছু স্মার্টফোন ওয়ালটন বাজারে এনেছে। একদম কম বাজেটে ক্রেতাদের হাতে ৪জি নেটওয়ার্ক সাপোর্টেড স্মার্টফোন তুলে দিতে ওয়ালটন বেশ কিছু ৪জি স্মার্টফোন বাজারে লঞ্চ করেছে ।

আজকে থাকছে , ওয়ালটনের তেমনই একটি ডিভাইস জিএম ৩ হেন্ডস অন রিভিউ নিয়ে, আপনাদের সাথে আশা করি শেষ পর্যন্ত সাথেই থাকবেন । এক নজরে স্মার্টফোনটির  কি ফিচার ।

ডিসপ্লে ৫.৩৪  ইঞ্চি ফুল ভিউ আইপি এস   ডিসপ্লে (18:9 aspect ratio)
অপারেটিং সিস্টেম অ্যান্ড্রয়েড 8.1 (GO EDITION)
প্রসেসর  ১.৩ গিগাহার্জ কোয়াড কোর প্রসেসর
র‌্যাম ১   জিবি
ইন্টারনাল স্টোরেজ/ রোম ৮ জিবি
জিপিউ power vr rouge GE8100
মেমোরী কার্ড স্লট সর্বোচ্চ ৬৪  জিবি পর্যন্ত
 রেয়ার  ক্যামেরা ১৩ মেগাপিক্সেল
ফ্রন্ট  ক্যামেরা ৫ মেগাপিক্সেল
সিম সাপোর্ট ১  ন্যানো সিম + ১ ন্যানো সিম/এসডি
ব্যাটারী ৪০০০ মিলি অ্যাম্পিয়ার ব্যাটারী
মূল্য ৭১৯৯ টাকা

walton gm3 একটি এন্ট্রি লেভেল ইউজারদের ডিভাইস যেটি ৭০০০ টাকার বাজেটের এই স্মার্টফোনে ৪জি নেটওয়ার্ক , ১৮ঃ৯ ২,৫ ক্রাভড ডিসপ্লে এবং বিগ ব্যাটারি সহ চমৎকার কিছু ফিচার ওফার করছে । সো এই বাজেটে স্মার্ফোনটি কেনা কতটা যোক্তিক, আর কেমন ছিল আমার ইউজার এক্সপ্রিয়েন্স সেটাই আপনাদের সাথে শেয়ার করবো । চলুন শুরু করা যাক।

সুপার হেন্ডি এই স্মার্টফোনোটি ডিজাইন সত্যিই নজর কারার মত । ফুল মেটাল তৈরি স্মার্টফোন
যা ব্যবহারে প্রিমিয়াম ফিল পাবেন ।

walton gm3 ১৮ঃ৯ এর 5.34 inch Full-View Display থাকছে যাতে 2.5D Curved গ্লাস ব্যবহার করা হয়েছে ।স্মার্টফোনটি রেগুলার সাইজ হওয়ায় খুব সহজের অপারেট করতে পারবেন
। বিগ ব্যটারি ফিংগার প্রিন্ট স্কেন্র ও থাকায় এই বাজেটের স্মার্টফোনগুলো থেকে এটি অনেকটাই এগিয়ে থাকবে বলে আমি মনে করি।

walton gm3 স্মার্টফোনটির টপ প্যানেল এর একেবারে টপ সাইডে থাকছে 5 MP ক্যামেরা ও , ইয়ার পিস এবং ক্যামেরা ফ্ল্যাশ আর নিচে ৩ টি অন স্ক্রিন বাটন্স থাকছে । আপনি চাইলে সেটিংস থেকে নেভিগেশন বাটন্স গুলোর স্টাইল চেঞ্জ করতে পারবেন ।

walton gm3 স্মার্টফোনটির স্ক্রিন রেজুলেশন 480*960 Pixels ।ডিসপ্লে কালার রিপ্রোডাকশন ও বাজেট অনুযায়ী মোটামুটি । এই স্মার্টফোনটির Weight 180 grams যা ফলে এটি এক্টূ ভারি
সো কিছু করার নেই মানিয়ে নিতে হবে।

রেয়ার প্যানেল এর একেবারে টপে পজিশনে থাকছে 13 MP যুক্ত ক্যামেরা তার নিচে থাকছে ফ্ল্যাশ লাইট আর এই ক্যামেরা বাম্পটি ভারটিকেটিকেলি রাখাতে অনেটা প্রিমিয়াম লাগছে। ব্যাকপার্টটি মেট ফিনিশিং হাতের ছাপ পড়ার সম্ভাবনা নেই ।

সাথেই থাকছে ফিংগার প্রিন্ট স্কেনার , অনেকটা ক্যামেরা বাম্পের মতো শেপ।মুটামুটি ভালোই ফাস্ট ছিল, ফিংগার প্রিন্ট স্কেনারটি । ফিংগার প্রিন্ট স্কেনারটি আপনি চাইলে ছবি ক্যাপচার করতে পারবেন ।

 

walton gm3 বামপাশে থাকছে সিম স্লট থাকছে আর বাম ডানপাশে ভলিওম রকার্স ও পাওয়ার বাটন্স থাকছে, একেবারেই টপে 3.5mm Audio Jack port ওমাউথ পিস থাকছেন আর একেবারে নিচে থাকছে ও USB Port ও লাউড স্পিকার।

walton gm3এর অপারেটিং এ থাকছে জনপ্রিয় Android 8.1 , ওরিও

UI এ এপ্স ট্রাঞ্জেকশন বেশ ফাস্ট ছিলো, তবে আইকন গুলো অনেকটা কাস্টমাইজড এবং এপ্স অপেনিং টাইম তুলনামুলক ভালোই ছিল । এই স্মার্টফোনে বেশ কিছু লাইট ভার্সন এপ্স ডিফল্ট ভাবে দেওয়া হয়েছে । সো যার যলে আপনার ইন্টারনেট খরচ ও কমে যাবে এবং ভালো এপস স্টোরেজে পাবেন ।

walton gm3 এ 1.3Ghz এর কোয়াড কোর প্রসেসর আর জিপিও হিসেবে power vr rouge GE8100 থাকছে। স্মার্টফোনটির RAM 1 GB থাকছে সেক্ষেত রেগুলার ইউজে পারফোমেন্স মোটামুটি ভালো আর রোম 8GB থাকছে , এবং 64 GB পর্যন্ত এক্সপেন্ডেবল মেমরি ইউজ করার অপশন থাকছে ।

 

থাকছে ওটিএ সো আপডেট নিয়ে চিন্তা করতে হবে না , আর এই স্মার্টফোনটি ওটিজি সাপোর্টেড
তাই এটি দিয়ে যেকোনো ইউ এসবি পেরিফেরাল ব্যবহরের পাশাপাশি , গেম খেলতে পারবেন

walton gm3 এ গেইমিং এক্সপিরিয়েন্স মোটামোটি ভালো ই ছিলো । নরমাল বা মিড গ্রাফিক্সের গেমগুলো ইজিলি খেলতে পাবেন । তাছাড়া ও লম্বা সময় স্মার্টফোনটি ইউজ বা গেইম খেলার পরও কোনো হিটিং ইস্যু লক্ষ করিনি ।

স্মার্টফোনটি দিয়ে ফুল এইচডি ভিডিও প্লে করতে পারবেন অনাআসে । ভিডিওর কালার ও শার্প্নেসকিছুটা ভালো ছিল । আশাকরছি আপনিও এর ভিডিও প্লে ব্যাক এ এনজয় করবেন।

ডিভাইসটির রিয়ার প্যানেলে রয়েছে একটি ১৩ মেগাপিক্সেল BSI সেন্সর যুক্ত ক্যামেরা ।আর এই ক্যামেরাটিতে Face Detection, Digital Zoom, Self-timer,autofocus, continuous focus, সহ Touch Focus.

ক্যামেরা সেটিংস হিসেবে থাকছে :Exposure Control, White Balance Preset , এবং ISO balance

শুটিং মোড হিসেবে পাবেন : Normal Mode,PRo Mode, Face Beauty, HDR ,Panarama ইত্যাদি ।

আমরা অনেক গুলো ছবি তুলেছি ছবি গুলোর কালার কন্ট্রাস্ট ও শার্পনেস মোটামোটি ডেলা লাইটের ছবিগুলো ভালো আর লো-লাইটের ছবি গুলোতে নয়েজের দেখা পাবেন।

আর এই স্মার্টফোনটি দিয়ে 1080p তে ভিডিও রেকর্ডিং করতে পারবেন । ভিডিও কোয়ালিটি ভালো ছিল ইভেন লো লাইটেও কম নয়েজে ভিডিও করতে পারবেন ।

walton gm3 এ সেলফি ক্যামেরাটি মুটামুটি ভালো ছিল । ফ্রন্ট ৫ মেগাপিক্সেল ক্যামেরাটি বেশ ভালো সেলফি দিতে সক্ষম এর ক্যামেরাতে অনেক গুলো ক্যামেরা ফিচার রয়েছে সেগুলি হল: Face Detection, Digital Zoom, Self-timer, ইত্যাদি ।

এতে রয়েছে 4000 মিলি এম্পিয়ার ব্যাটারি তো ব্যাটারি ব্যাকাপ ভালো ই পাবেন এই ডিভাইস্টি দিয়ে। অন স্ক্রিনে টানা ৬ ঘন্টার মতো ব্যাটারি ব্যাকাপ পাবেন। সো যারা হেবি ইউজার আছেন তারা দিনে দু এক বার চার্য দিলেই চলবে । নর্মাল ইউজারা দের থেকে দুই দিল ব্যাক আপ পাবেন

এই স্মার্টফোনটি হেবি ইউজার অথবা ৭০০০ টাকার আশে পাশে মোটামুটি রেগুলার ইউজের জন্য একটা ভালো মানের স্মার্টফোন খুঁজছেন , তাদের জন্য এই স্মার্টফোনটি । আমার কাছে অভার অল ভালো লেগেছে ডিভাইসটি । আপনি চাইলে ট্রাই করতে পারেন ।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

« »