Trending

এখন থেকে মোবাইলে খেলা যাবে জনপ্রিয় ফাইটিং গেইম টেকেন

Jan 26 • গেমিং, রিভিউ • 452 Views • No Comments on এখন থেকে মোবাইলে খেলা যাবে জনপ্রিয় ফাইটিং গেইম টেকেন

যারা নব্বই দশকে বড় হয়েছেন তাদের মধ্যে ফাইটিং গেইমগুলো তুমুল জনপ্রিয়।

তার মধ্যে সবচেয়ে নামকরা গেইমগুলোর একটি টেকেন। টেকেন গেইমটির মোবাইল সংস্কণের ঘোষণা গত বছর দেয়া হলেও সে বিষয়ে বিস্তারিত ও গেইমটির প্রাথমিক সংস্করণ উন্মোচন হয়েছে গতকাল বুধবার।

গেইমটি খেলার জন্য আপাতত প্রি-রেজিস্ট্রেশন শুরু হলেও কানাডার ব্যবহারকারীরা এর মধ্যেই সেটি খেলতে পারছেন।

প্রথমেই আশ্চর্যজনক ব্যাপার হচ্ছে, গেইমটির পেইজে লেখা রয়েছে অন্তত কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮২০ প্রসেসর প্রয়োজন। অর্থাৎ প্রাথমিকভাবে শুধুমাত্র আধুনিক ফ্ল্যাশগিপ ও সমমানের ফোন ব্যবহারকারীরাই খেলতে পারবেন।

তবে তার পেছনে কিছু কারণও রয়েছে। গ্রাফিক্সের দিক থেকে গেইমটি এগিয়ে রয়েছে বহুগুণ। গেইমপ্লে কনসোলের টেকেন গেইমের মতোই। দুটি চরিত্র মারামারি করার জন্য অবতীর্ণ হবেন ও বিজয়ী হবে একজন। তবে কনসোলের মত বাটনের ওপর নির্ভর না করে নিয়ন্ত্রণ স্মার্টফোনের জন্য বিশেষায়িত করা হয়েছে।

খেলার শুরু থেকেই সবগুলো চরিত্র উন্মুক্ত থাকবে না। খেলে খেলে তাদেরকে আনলক করতে হবে। চরিত্র আনলক করে দল তৈরি করে অনলাইনে অন্যান্য গেইমারদের সঙ্গে প্রতিযোগীতা করা যাবে।

এছাড়াও প্রতি সপ্তাহে একটি করে ইভেন্টে অংশ নিয়ে গেইমের নানাবিধ পুরস্কার জেতার সুযোগ রয়েছে।

তবে টেকেন গেইমের অন্যতম আকর্ষণ টু প্লেয়ার ম্যাচ খেলার সুযোগ নেই। অ্যান্ড্রয়েড ও আইওএস ডিভাইসে একাধিক কন্ট্রোলার যুক্ত করার সুবিধা সকল ডিভাইসে না থাকায় ফিচারটি বাদ দেয়া হয়েছে। তবে ভবিষ্যতে যুক্ত হতেও পারে।

গেইমটি খেলার জন্য আপাতত প্রি-রেজিস্ট্রেশন করা যাবে গুগল প্লে ও অ্যাপল অ্যাপস্টোরে।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

« »