সেলফিপ্রেমীদের জন্য সেলফিকে গুরুত্ব দিয়ে অপো এফ ৫ আসছে

Jan 10 • নিউজ, স্মার্টফোন • 143 Views • No Comments on সেলফিপ্রেমীদের জন্য সেলফিকে গুরুত্ব দিয়ে অপো এফ ৫ আসছে

স্মার্টফোনের পেছনের ক্যামেরাকে বেশি গুরুত্ব দিতে দেখা যায় ফোন নির্মাতাদের। কিন্তু এখানকার সেলফি যুগে চীনের মোবাইল ফোন নির্মাতা অপো সামনের ক্যামেরা বেশি গুরুত্ব দিয়ে এনেছে নতুন স্মার্টফোন। সম্প্রতি দেশের বাজারে সেলফিকে গুরুত্ব দিয়ে ‘এফ ৫’ নামে স্মার্টফোন উন্মুক্ত করেছে চীনা প্রতিষ্ঠানটি। ফোনটিকে কৃত্রিম বুদ্ধিমত্তা বা আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স (এআই) প্রযুক্তিসুবিধার সেলফি এক্সপার্ট ফোন বলছে প্রতিষ্ঠানটি।

অপোর দাবি, দেশের বাজারে গত কয়েক দিনে বেশ আগ্রহ সৃষ্টি করেছে স্মার্টফোনটি।

অপো এফ ৫ স্মার্টফোনটিতে রয়েছে পুরো এইচডি ও পুরো স্ক্রিন প্রদর্শন সুবিধা। ৪ জিবি র‍্যামসহ নতুন এ ফোনের দাম ২৪ হাজার ৯৯০ টাকা। ৬ জিবি র‍্যামের ফোনের দাম ৩২ হাজার ৯৯০ টাকা। নতুন এ ফোনে রয়েছে ৬ ইঞ্চি স্ক্রিন সুবিধা। এতে রয়েছে ২০ মেগাপিক্সেল ক্যামেরা ও ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। ৩২০০ এমএএইচ ব্যাটারিসহ ফোনটির ওজন ১৫২ গ্রাম।

বিশেষ ফ্ল্যাগশিপ ফোন হিসেবে এর নকশাকে বেশ গুরুত্ব দিয়েছে অপো। ৬ ইঞ্চি মাপের স্মার্টফোনটির অ্যালুমিনিয়াম কাঠামোর কারণে এটি দেখতে ভালো। প্রায় বেজেলহীন নকশার স্মার্টফোনটির পেছনে লোগোর ওপরেই রয়েছে ফিংগার প্রিন্ট সেন্সর। সেলফিকে গুরুত্ব দিয়ে তৈরি হলেও স্মার্টফোনটির পেছনের ক্যামেরার অ্যাপারচার এফ/ ১.৮, যা অল্প আলোতে বেশ ভালো কাজ করে। সেলফির জন্য বিশেষায়িত ‘এআই’ মোড ছবিকে ঝকঝকে করে।

অপো এফ ৫অপো এফ ৫

ফোনটি পরিচালনার জন্য মিডিয়াটেক এমটি ৬৭৬৩টি মডেলের অক্টাকোর ২.৩ গিগাহার্টজের এআরএম প্রসেসর সংযোজন করা হয়েছে। গ্রাফিকসের জন্য আছে মালি জি৭ ওয়ান জিপিইউ। ফোনটিতে অ্যান্ড্রয়েডের সর্বশেষ ৭.১. ১ ব্যবহার করা হয়েছে। সঙ্গে আছে অপোর নিজস্ব ইউজার ইন্টারফেস কালার ওএস ৩.২। এর ফিচার ও সুবিধা বিচারে এর পারফরম্যান্স ভালো।

 অপো এ ৫ এর ফিচার:

২০ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা
পেছনে ১৬ মেগাপিক্সেল ক্যামেরা
ডুয়াল সিম
৬ ইঞ্চি, ১৮: ৯ অনুপাতের আইপিএস এলসিডি ডিসপ্লে
মিডিয়াটেক হেলিও পি২৩, অক্টাকোর ২ দশমিক ৩ গিগাহার্টজ গতির প্রসেসর
এআরএম মালি জি-৭১ এমপি ২ জিপিউ
৪ অথবা ৬ গিগাবাইট র‍্যাম
৩২ অথবা ৬৪ গিগাবাইট স্টোরেজ
অ্যান্ড্রয়েড ৭.১. ১ এর ওপর তৈরি কালার ওএস ৩.২ অপারেটিং সিস্টেম
ওয়াই-ফাই, ব্লুটুথ, জিপিএস, এফএম রেডিও
ফিংগার প্রিন্ট সেন্সর
মাইক্রো এসডি কার্ড স্লট
মাইক্রো ইউএসবি পোর্ট ও হেডফোন জ্যাক
৩২০০ এমএএইচ ধারণক্ষমতার ব্যাটারি

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

« »