নতুন আইফোনে স্যামসাং ডিসপ্লে

Apr 9 • নিউজ • 66 Views • No Comments on নতুন আইফোনে স্যামসাং ডিসপ্লে

স্মার্টফোন নির্মাণের ক্ষেত্রে স্যামসাং ও অ্যাপল এই দুই প্রযুক্তি জায়ান্টের সম্পর্ক লক্ষণীয়। আইফোন তৈরির জন্য অ্যাপল তার প্রতিদ্বন্দ্বী দক্ষিক কোরিয়ার  প্রতিষ্ঠান স্যামসাং এর কাছে উপাদান অর্ডার করেছে।

২০১৬ সালে বিভিন্ন গণমাধ্যম প্রতিবেদনে  জানা যায়, জাপানি প্রযুক্তি প্রতিষ্ঠান শার্প পরবর্তী প্রজন্মের আইফোনের স্ক্রিনের একক সরবরাহকারী প্রতিষ্ঠান হবে। সবগুলো খবরই যখন ‘নির্ভরযোগ্য সূত্রের’ উপর ভিত্তি করে প্রকাশিত করা, তখন সাম্প্রতিক খবরকেই বেশি যুক্তিসংগত ধরছে প্রকাশনাটি।

ব্যবসায়বিষয়ক প্রকাশনা নিক্কেই এশিয়ান রিভিউ’র তথ্য থেকে জানা যায়, অ্যাপল চলতি বছরের শেষে আনতে যাওয়া আইফোন ৮ -এর জন্য স্যামসাংয়ের কাছে ইতোমধ্যে সাত কোটি ডিসপ্লে প্যানেল অর্ডার করেছে। এগুলো শুধু সাধারণ স্ক্রিনই নয়, উচ্চ রেজুলিউশন আর উচ্চমাত্রার ওএলইডি প্রযুক্তি ব্যবহৃত, যা স্যামসাং কয়েক বছর ধরে তাদের গ্যালাক্সি এস সিরিজের স্মার্টফোনগুলোতে ব্যবহার করছে। শুরু থেকে সব আইফোনে ব্যবহৃত এলসিডি স্ক্রিন থেকে নতুন আইফোনে আসা পরিবর্তনটা হবে লক্ষণীয়।

অ্যাপলের জন্য স্যামসাংয়ের সরবরাহের বিষয়টি এবারই প্রথম নয়। আগের আইফোনগুলোতে ব্যবহৃত কয়েকটি প্রসেসরের নির্মাতা স্যামসাং-ই। এর আগে ২০১৬ সালের ডিসেম্বরে জাপানি দৈনিক নিক্কেই-এর সূত্র ধরে এক প্রতিবেদনে জানা যায় ২০১৭ সালে আইফোন উৎপাদন কমাবে অ্যাপল।

 

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

« »