Trending

লিক হলো নকিয়া’র আরো একটি ফ্ল্যাগশিপ মোবাইলের স্পেসিফিকেশন

Dec 20 • নিউজ • 468 Views • No Comments on লিক হলো নকিয়া’র আরো একটি ফ্ল্যাগশিপ মোবাইলের স্পেসিফিকেশন

আপনারা ইতিমধ্যেই জেনেছেন আগামী বছর ফেব্রুয়ারীতে MWC-তে নকিয়া আনভেইল করতে যাচ্ছে তাদের নতুন স্মার্টফোন Nokia C1. এ্যন্ড্রয়েড ৭.০ নোগাট চালিতে এই স্মার্টফোনে থাকবে ৪ জিবি র‌্যাম এবং 16 MP/12 MP Dual Camera. এটা এখন বাসি নিউজ। নতুন নিউজ হলো হয়তোবা এই সম্মেলনেই নকিয়া আনভেইল করবে তাদের আরো একটি নতুন ফ্ল্যাগশিপ স্মার্টফোন। Mobipicker এর তথ্য মতে নকিয়ার এই ডিভাইসও হবে এ্যন্ড্রয়েড চালিত।

রিপোর্ট অনুযায়ী নকিয়ার আপকামিং স্মার্টফোনে থাকবে Snapdragon 835 Processor. শুধু তাই নয়, ৬ জিবি র‌্যামের ব্যাপারেও কনফার্মারেশন রয়েছে। সাথে থাকবে শক্তিশালী 23MP rear camera with Carl Zesis lens. আর ডিভাসটির কোড নেইম দেয়া হয়েছে “Nokia P”.

আপনারা ইতিমধ্যেই হয়তো জেনে থাকবেন HMD Global আগামী ১০ বছরে নতুন ভাবে সকল নকিয়ার স্মার্টফোন তৈরী করবে। লিক হওয়া ছবি থেকে অবশ্য বোঝা যাচ্ছে না ডিভাইসটিতে কোন ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ব্যবহার করা হয়েছে কি না। তবে ডিভাইসটির ব্যাকপার্ট দেখে মোটামুটি নিশ্চিত ডিভাইসটির ব্যাকপার্ট সম্পুর্ণ মেটালে তৈরী। মেমোরী কার্ড অপশন হিসেবে থাকছে ৩২/৬৪ জিবি ইন্টারনাল ভার্সন। HMD থেকে প্রাপ্ত সূত্র মতে ডিভাইসে আপনারা অতিরিক্ত মেমোরী কার্ডও ব্যবহার করতে পারবেন। তবে ব্যাটারীর ব্যাপারে কোন কিছু জানা যায়নি।

আগামী বছরে স্যামসাং, নকিয়া, গুগল আর এ্যপলের মধ্যে যে একটা বিশাল টক্কর হবে এটা নিশ্চিত করে বলাই যায়। নকিয়া লাভার-রা রেডি হয়ে যান। আবারো নকিয়া আসছে স্মার্টফোন বিশ্বে রাজত্ব করতে।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

« »