গ্যালাক্সি এস ৮ রিউমার স্পেসিফিকেশন, প্রাইজ, রিলিজ ডেট

Dec 18 • নিউজ • 50 Views • No Comments on গ্যালাক্সি এস ৮ রিউমার স্পেসিফিকেশন, প্রাইজ, রিলিজ ডেট

গ্যালাক্সি নোট ৭ এর ভয়ঙ্কর পতনের পর স্যামসাং উপর থেকে ৩০% স্যামসাং ইউজারদের ভরসা কমে গেছে। শুধু তাই নয়, প্রায় ২০ শতাংশ স্যামসাং ইউজার এ্যপল এবং হালের ক্রেজ গুগল পিক্সেলের দিকে ঝুকে পরেছে। এছাড়া পুরো বিশ্বেই স্যামসাং ইউজারদের মধ্যে এক ধরনের ভয় ঢুকে গেছে। আর তাই গ্যালাক্সি এস ৮ এর মাধ্যমে স্যামসাং পুনুরুদ্ধার করতে চাচ্ছে স্যামসাং এর হারানো বিশ্বাস। বিশেষ করে নোট ৭ এ স্যামসাং এর লস হয়েছে প্রায় $2 Billion Dollar. এত বড় ক্ষতি পোষাতে গ্যালাক্সি এস ৮-কেই তারা বেছে নিয়েছে। বিশেষ করে ২০১৬ সালের সবচাইতে বিক্রিত এবং সমাদৃত মোবাইল ছিলো গ্যালাক্সি এস ৭ ব্রাদার্স।

নতুন এই ফ্ল্যাগশিপ স্মার্টফোনে স্যামসাং প্রথম বারের মত ফিজিক্যাল হোম বাটন রাখছে না। ফোনের বেজেল কমানো জন্য আর আকর্ষণীয় করার জন্য-ই এই উদ্যেগ নিচ্ছে স্যামসাং। অনেকেই ধারনা করেছিল গ্যালাক্সি এস ৮ এ ডুয়াল ক্যামেরা থাকছে কিন্তু এটা এখন পর্যন্ত রিউমার-ই রয়ে গেছে। তবে এটা মোটামুটি নিশ্চিত গ্যালাক্সি এস ৮ এ কোন ফিজিক্যাল হোম বাটন থাকছে না। বরং ডিসপ্লের নিচেই ফিংগার প্রিন্ট সেন্সর ব্যবহার হবে। তবে এটাও শোনা যাচ্ছে প্রথম বারের মত স্যামসাং গ্যালাক্সি এস ৮ এ ডিসপ্লের পেছনে ফিংগার প্রিন্ট সেন্সর ব্যবহার করতে যাচ্ছে।

ফ্রন্ট ক্যামেরায় ব্যবহৃত হবে ৯ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা। রিয়্যার ক্যামেরায় থাকবে শক্তিশালী ৩০ মেগাপিক্সেল ক্যামেরা।

প্রোসেসর হিসেবে থাকবে snapdragon 830/835 chipset (with Octacore processor) তবে গ্লোবাল ভার্সনে ব্যবহার করা হবে স্যামসাং এর নিজস্ব Exynos 8893 chipset with octacore processor.

থাকবে ৬ জিবি র‌্যাম। আর ইন্টারনাল মেমেোরী থাকবে ৬৪ গিগাবাইট। মেমোরী এক্সপ্যান্ড করা যাবে।

আরো থাকবে ওয়াটার রেসিসট্যান্ট প্রযুক্তি, থাকছে রেটিনা স্ক্যানার যা আপনারা প্রথমে দেখেছেন গ্যালাক্সি নোট ৭ এ। তবে স্যামসাং গ্যালাক্সি এস ৮’র রেটিনা স্ক্যানারকে আরো ফাষ্ট করতে যাচ্ছে। প্রথম বারের মত থাকছে Bixby Digital Assistant.

Heart Beat sensor-কে করা হবে আরো আধুনিক। এই সেন্সর অন করে হাতের নার্ভ বরাবর ধরলেই আপনার হার্টবিট দেখাবে।

অবাক করা বিষয় এটাই গ্যালাক্সি এস ৮ থেকে রিমুভ করা হচ্ছে ৩.৫ মিলিমিটার অডিয়পোর্ট!!!!

২টি ভার্সনে গ্যালাক্সি এস ৮ রিলিজ করা হবে। প্রথম বারের মত ২টি ভার্সন-ই হবে কার্ভ, কোন ফ্ল্যাট স্ক্রিন থাকছে না। তবে এইবার ডিভাইসটিকে আরো আকর্ষণীয় করার জন্য রিমুভ করা হবে ফিজিক্যাল হোম বাটন। থাকবে লেটেষ্ট এ্যন্ড্রয়েড নোগাট ৭.১.১

একটা রিউমার শোনা গিয়েছিলো গ্যালাক্সি এস ৮ এর সাথে বিল্ট ইন প্রোজেক্টর ব্যবহার করা হবে, তবে এটা এখন পর্যন্ত গুজব বলেই মনে হচ্ছে।

Gear VR-কে করা হচ্ছে আরো আধুনিক। এই বারের VR-এর সাথে ব্যবহার করা হচ্ছে Day-Dream Technology.

ব্যাটারি সম্পর্কে কোন ধারনা নেই। তবে 3000 mAh এর উপরে ব্যাটারি ক্ষমতা থাকবে এটা নিশ্চিত।

আগামী ফেব্রুয়ারীর ২৬ তারিখে বার্সেলোনায় অনুষ্ঠিতব্য Mobile World Congress এ সন্ধ্যা ৭ টায় উন্মুক্ত হবে গ্যালাক্সি এস ৮। দাম গ্যালাক্সী এর ৭ এজ’র চেয়ে বেশি হবেনা। যদি বাংলাদেশী টাকায় ধরি তাহলে ৭৯ হাজার টাকার মধ্যেই হবে, ওয়্যারেন্টি সহ। আর যদি ওয়্যারেন্টি ছাড়া কেউ নিতে চায় তো প্রাথমিক ভাবে ৬০ হাজারের মধ্যে কিনতে পাওয়া যাবে। এখন দেখার বিষয় গ্যালাক্সি এস ৮ দিয়ে স্যামসাং তাদের হারানো বিশ্বাস ফিরিয়ে আনতে পারে কি না।

সো, লেটস হোপ ফর দ্য বেষ্ট। আমাদের সাথেই কানেক্টেড থাকুন। যে কোন প্রকার আপডেট পাওয়া মাত্রই আমরা হাজির হবো আপনাদের সামনে।

 

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

« »