ক্লিপস ক্যামেরা বাজারে ছাড়ল গুগল

Feb 3 • গেজেট, নিউজ • 145 Views • No Comments on ক্লিপস ক্যামেরা বাজারে ছাড়ল গুগল

গত বছরের অক্টোবর মাসে প্রথমবারের মত তাদের নতুন ক্যামেরা ক্লিপস জনসমক্ষে প্রদর্শন করে গুগল। শনিবার থেকে ক্যামেরাটি বিক্রি শুরু করল প্রতিষ্ঠানটি।

ক্লিপস ক্যামেরা ছবি তোলার জন্য কৃত্রিম বুদ্ধিমত্তা ব্যবহার করে। এর ফলে কোনো আকর্ষণীয় বা কৌতূহল উদ্দীপক দৃশ্য দেখলে এটি সময়মত ক্লিক করে ছবি ধারণ করে।

ক্লিপসের মূল্য নির্ধারণ করা হয়েছে ২৪৯ ডলার। কিন্তু এরই মধ্যে ক্যামেরাটি বিক্রির জন্য আর অর্ডার নেয়া বন্ধ করে দিয়েছে গুগল। বরং তারা আগ্রহী ক্রেতাদেরকে একটি ওয়েটিং লিস্টে নিজের নাম অন্তর্ভুক্ত করার পরামর্শ দিয়েছে।

ক্লিপস যখন আবার বাজারে ছাড়া হবে তখন সম্ভাব্য ক্রেতাদের ইমেইলের মাধ্যমে খবরটি জানিয়ে দেবে গুগুল। তবে আবার কখন ক্লিপস বাজারে পাওয়া যাবে তা নিশ্চিত করেনি গুগল।

যেসব বাবা-মায়েরা প্রচুর পরিমাণে বাচ্চার ছবি তুলতে পছন্দ করেন, মূলত তাদের জন্য ক্যামেরাটি তৈরি করেছে। ক্যামেরাটি চালু করে সামনে রেখে দিলে সেটি স্বয়ংক্রিয়ভাবে বাচ্চাদের ছবি তোলা শুরু করে।

সবসময় নজরদারি করে এমন ক্যামেরার বিষয়ে অনেকেই উৎসাহ নাও দেখাতে পারেন। কিন্তু গুগল নিশ্চিত করেছে ক্লিপস তার সংগ্রহ করা বিভিন্ন তথ্য অন্য কোনো সার্ভারে সরবরাহ করে না।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

« »