ফেসবুকে লাইভ ৩৬০ ভিডিও অপশন আসছে

Dec 19 • নিউজ • 445 Views • No Comments on ফেসবুকে লাইভ ৩৬০ ভিডিও অপশন আসছে

ফেসবুকের জনপ্রিয়তা যেন কিছুতেই কমতে দেবেনা মার্ক জাকারবার্গ। নতুন নতুন সব ফিচার আর অফার নিয়ে আগামী ২০১৭ সালে নতুন ভাবে হাজির হবে ফেসবুক। ফেসবুকে আগামী বছরের প্রথম দিকে লাইভ ৩৬০ ভিডিও শেয়ারিং অপশন চালু হচ্ছে। কি, ব্যপারটা দারুণ না।

এই বছরের প্রথম দিকে ফেসবুখ চালু করেছিলো লাইভ ভিডিও অপশন। তবে সেটা বিভিন্ন সেলিব্রেটি পেজ বা নিউজ রিলেডেট পেজের মধ্যেই সীমাবদ্ধ ছিলো। সেই সব পেজের এ্যডমিন বা ওনার চাইলে সরাসরি ফেসবুকে লাইভ আসতে পারতেন। টেলিভিশন লাইভের চেয়েও এটা ছিলো বেশি সুবিধা জনক। কারণ স্বল্প খরচ আর খুব দ্রুতই সবার কাছে নিউজ পৌছে দেয়া যেত।

আর বছরের শেষের দিকে ইউজার-রা নিজেদের ওয়াল থেকেই লাইভ ভিডিও শেয়ার করতে পারতেন। এটা এখন পর্যন্ত ফেসবুকের সবচাইতে যুগান্তকারী পদক্ষেপ।

গত মঙ্গলবার ন্যাশনাল জিওগ্রাফীক চ্যানেল প্রথম বারের মত লাইভ ৩৬০ ভিডিও শেয়ার করে তাদের ফেসবুক ওয়ালে। ইতিমধ্যেই এই ভিডিও ভাইরাল হয়ে গেছে World Wide. এই সুবিধা ফেসবুকের কল্যানে আগামী বছরের প্রথম দিক থেকেই সকল ইউজার-রা পাবেন। আমরা যারা সাধারণ ইউজার আছি তারা হয়তো পৃথিবীর সকল সুন্দর আর দর্শনীয় স্থান গুলো দেখতে পারিনা। কিন্তু ফেসবুক লাইভ অপশনের ফলে এই আফসোস এখন খুব একটা থাকবে না। পৃথিবীর দর্শনীয় স্থান থেকে শুরু করে আরো অনেক গুরুত্বপূর্ণ জিনিস এখন আপনারা জানতে পারবেন কয়েক পলকের মধ্যেই।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

« »