আসছে ফ্লেক্সিবল ফোল্ডেবল ডিসপ্লে

Dec 18 • নিউজ • 36 Views • No Comments on আসছে ফ্লেক্সিবল ফোল্ডেবল ডিসপ্লে

দিনে দিনে স্মার্টফোনের ডিসপ্লেতে পরিবর্তন আসছে। বিশেষ করে গত ২-৩ বছরে মোবাইলের ডিসপ্লেতে এসেছে রাজকীয় পরিবর্তন। আর মোবাইলের ডিসপ্লে’র ক্ষেত্রে পুরো বিশ্বে স্যামসাং একচ্ছত্র রাজত্ব কায়েম করেছে।

তবে স্বদেশী LG’ও কিন্তু পিছিয়ে নেই। LG’ও গত ২ বছর ধরে বিভিন্ন মোবাইল কোম্পানীকে নানা ধরনের ডিসপ্লে প্রস্তুত করে দিচ্ছে বানিজ্যিক ভাবে। বিশেষ করে Apple, Microsoft ছিলো LG’র মেইন Customer. LG Display Developing section ফোল্ডেবল ডিসপ্লে তৈরীর কাজ করছে। তারা মূলত OLED panel দিয়ে এই ফোল্ডেবল ডিসপ্লে তৈরী করতে যাচ্ছে। অনলাইনে ইতিমধ্যেই ফোল্ডেবল OLED Display এর বেশ কিছু ইমেজ লিক হয়েছে। শুধু তাই নয় LG এখন Google, apple, Microsoft এর সাথে পার্টনারশিপে তৈরী করছে ফোল্ডেবল ডিসপ্লে।

আর এটাই কিন্তু প্রথম নয়, আমরা প্রায় কয়েক বছর ধরেই দেখে আসছি ফোল্ডেবল ডিসপ্লে তৈরীর প্রবণতা। LG ইতিমধ্যে বেশ কিছু প্রোটোটাইপ ডিসপ্লে’র প্রদর্শনও করেছে বিভিন্ন সম্মেলনে। তবে কবে নাগাদ বানিজ্যিক ভাবে এটা বাজারে আসবে এটা কিন্তু বলা যাচ্ছে না। এই ক্ষেত্রে স্যামসাং সবার কাছেই Pioneer হিসেবে কাজ করছে। কারণ স্যামসাং এর অভিজ্ঞতা সব চেয়ে বেশি এই ক্ষেত্রে। আপনারা ইতিমধ্যে জানেন আগামী ২০১৭ সালের iPhone এ ফ্লেক্সিবল ওলেড ডিসপ্লে ব্যবহার করতে যাচ্ছে। তবে এর মানে কিন্তু এই না Apple ফোল্ডেবল ডিসপ্লে ব্যবহার করবে, স্যামসাং এর মত কার্ভ ডিসপ্লেও হতে পারে।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

« »