হতাশ মালিঙ্গা এবার জাতীয় দলের ‘মেন্টর’ হতে চান

Jan 30 • খেলাধুলা • 89 Views • No Comments on হতাশ মালিঙ্গা এবার জাতীয় দলের ‘মেন্টর’ হতে চান

জাতীয় দলে তার সুযোগ নেই। আইপিএলের একাদশ আসরের নিলামেও তাকে কিনতে আগ্রহ দেখায়নি কোনো দল। এই পরিস্থিতিতে বর্ণাঢ্য ক্যারিয়ারের ইতি টানার আভাস দিলেন শ্রীলঙ্কার অভিজ্ঞ গতি তারকা লাসিথ মালিঙ্গা। ধারাবাহিকভাবে জাতীয় দল নির্বাচকদের কাছ থেকে উপেক্ষিত হওয়া মালিঙ্গা ক্রিকেটকে বিদায় জানিয়ে ‘মেন্টর’ হিসেবে ক্যারিয়ার শুরুর ইচ্ছা প্রকাশ করেছেন।

গত বছরের সেপ্টেম্বর মাসের প্রথম দিকে অনুষ্ঠিত ভারতের বিপক্ষে একমাত্র টি-টোয়েন্টি ম্যাচ থেকেই দলের বাইরে আছেন ৩৪ বছর বয়সী মালিঙ্গা। এমনকি শ্রীলঙ্কার চলতি বাংলাদেশ সফরেও দলে নেই তিনি। কিছুদিন আগেই ২০১৯ বিশ্বকাপ খেলার স্বপ্নে বিভোর এই পেসার এখন এ মেগা ইভেন্টের আগেই অবসর নেয়ার কথা ভাবছেন।

স্থানীয় সানডে টাইমস পত্রিকাকে মালিঙ্গা বলেন,’খেলোয়াড় হিসেবে আমার সেবা যদি আর দরকার না হয়, তবে এগিয়ে যাওয়ার জন্য এটাই সময়। আমি জানি আমার মধ্যে ক্রিকেটের এখনো আরো অনেক কিছু বাকি আছে। তারপরও খেলোয়াড় হিসেবে অবদান রাখতে না পারলে আগামী বিশ্বকাপে মেন্টর হিসেবে দায়িত্ব পালনে প্রস্তুত আমি।’

তিনি আরো বলেন, ‘এমনকি আজই যদি কেউ আমাকে ডেকে বলে, আমরা তোমাকে বিশ্বকাপে কোচিং দলের সদস্য হিসেবে পেতে চাই, আমি প্রস্তুত। কোনো কিছুর জন্য নয়, কেবলমাত্র অন্যদের সঙ্গে নিজের অভিজ্ঞতা ভাগাভাগি করতে চাই।’

দীর্ঘদিন যাবত খেলার বাইরে থাকলেও আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে এখনো সর্বোচ্চ উইকেট শিকারী মালিঙ্গা। হাঁটুতে অস্ত্রোপচারের পর থেকে সীমিত ওভারের ক্রিকেটে শ্রীলঙ্কার হয়ে ৪ বার হ্যাটট্রিক করা এই পেসারের সময়টা ভালো যাচ্ছে না। এবার হাথুসিংহের কোচিং স্টাফে তার সুযোগ পাওয়াটা বেশ কঠিনই হবে।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

« »