নিউজিল্যান্ডের মাটিতে ইতিহাস গড়ল পাকিস্তান

Jan 28 • খেলাধুলা • 538 Views • No Comments on নিউজিল্যান্ডের মাটিতে ইতিহাস গড়ল পাকিস্তান

নিউজিল্যান্ডের মাটিতে ৫ ম্যাচ ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশের লজ্জা পাওয়ার পর টি-টোয়েন্টি সিরিজে পাকিস্তানের একই পরিণতি আশঙ্কা করেছিল সবাই। কিন্তু সবাইকে অবাক করে দিয়ে টি-টোয়েন্টি সিরিজ জিতে নতুন ইতিহাস গড়ল সরফরাজ আহমেদের দল। এর আগে নিউজিল্যান্ডের মাটিতে কখনই টি-টোয়েন্টি সিরিজ জিততে পারেনি এশিয়ার অন্যতম ক্রিকেট শক্তি।

আজ রবিবার মাউন্ট মঙ্গানুইয়ে তিন ম্যাচের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি ম্যাচে নিউজিল্যান্ডকে ১৮ রানে হারিয়ে ২-১ ব্যবধানে সিরিজ জিতে নেয় সফরকারী পাকিস্তান। শুধু এটুকুই নয়, এই জয়ে নিউজিল্যান্ডকে সরিয়ে আবারো আইসিসি টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ের শীর্ষে উঠে গেছে পাকিস্তান।

সফরের প্রথম টি-টোয়েন্টিতে ৭ উইকেটের ব্যবধানে হেরেছিল পাকিস্তান। সবাই হোয়াইটওয়াশ দেখারই অপেক্ষায় ছিল। তবে দ্বিতীয় ম্যাচ ৪৮ রানে জিতে সিরিজে সমতা আনে সরফরাজরা। যে কারণে সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচটি ছিল অঘোষিত ফাইনাল। এদিন টসে জিতে ব্যাটিংয়ে নেমে ওপেনার ফখর জামানের সর্বোচ্চ ব্যক্তিগত রানের সৌজন্যে ২০ ওভারে ৬ উইকেটে ১৮১ রানের পাহাড় গড়ে পাকিস্তান।

জামান ৩৬ বলে ৪৬, অধিনায়ক সরফরাজ আহমেদ ২১ বলে ২৯, উমর আমিন ৭ বলে ২১ ও হারিস সোহেল ১২ বলে অপরাজিত ২০ রান করেন। নিউজিল্যান্ডের ইশ সোধি ও মিচেল স্যান্টনার ২টি করে উইকেট নেন।

১৮২ রানের বড় টার্গেটে খেলতে নেমে ভালোই জবাব দিচ্ছিল নিউজিল্যান্ড। কিন্তু শেষ পর্যন্ত ২০ ওভারে ৬ উইকেটে ১৬৩ রানের বেশি তুলতে পারেনি তারা। দলের পক্ষে সর্বোচ্চ ৫৯ রান করেন ওপেনার মার্টিন গাপটিল। তার ৪৩ বলের ইনিংসে ছিল ২টি চার ও ৪টি ছক্কার মার। এছাড়া রস টেইলর ২৫ ও স্যান্টনার অপরাজিত ২৪ রান করেন। পাকিস্তানের পক্ষে সর্বোচ্চ ২ উইকেট নেন ম্যাচসেরা শাদাব খান। সিরিজ সেরার পুরস্কার উঠেছে গতি তারকা মোহাম্মদ আমিরের হাতে।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

« »